গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে ফ্রী অক্সিজেন সার্ভিস

S M Ashraful Azom
0
গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে ফ্রী অক্সিজেন সার্ভিস



মাহবুবুর রহমান জিলানী, গাজীপুর :  মহামারি করোনা ভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশে সৃষ্ট লকডাউনে সারাদেশের সাধারণ মানুষ যখন ভয়াবহ অভাবনীয় অবস্থায় দিনযাপন করছে। 

ঠিক সে সময় গাজীপুরের অসহায় মানুষের আস্থার শেষ ঠিকানা, যাকে গাজীপুরের যুব সমাজের আইডল বলা হয়ে থাকে, মহানগর যুবলীগের আহবায়ক আলহাজ্ব মোঃ কামরুল আহসান সরকার রাসেল জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের, চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এবং সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে নিজ উদ্যোগে অসুস্থ্য রোগীদের জন্য জরুরী ফ্রি অক্সিজেন সার্ভিসের মাধ্যমে সেবা দিয়ে এক দৃষ্টান্ত স্থাপন করে চলেছে গাজীপুর মহানগর যুবলীগের সফল আহ্বায়ক মানবিক নেতা আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল।

দেশের অন্যান্য স্থানের ন্যায় যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ্ব কামরুল আহসান সরকার রাসেল নিজ অর্থায়নে গত ৮ জুলাই তিনি এই মহামারীতে অসুস্থ্য রোগীদের জন্য এই ফ্রি অক্সিজেন সার্ভিসের কার্যক্রম চালু করেন। এরপর থেকে গাজীপুর মহানগর যুবলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীদের নিয়ে সমন্বয় করে স্বেচ্ছাসেবী টিম গঠন করে তিনি মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে রাতে কিংবা দিনে অসুস্থ্য রোগীদের সেবা দেয়ার জন্য অভিরাম ছুটে চলেছে এই মানবিক নেতার কর্মীরা। ইতিমধ্যে গাজীপুর মহানগরীর ১৭নং ওয়ার্ড, ১৮নং ওয়ার্ড, ২৩নং ওয়ার্ড, ২৪নং ওয়ার্ড, ২৫নং ওয়ার্ড, ২৬নং ওয়ার্ড, ২৮নং ওয়ার্ড, ৩৪নং ওয়ার্ড, ৩৭নং ওয়ার্ড, ৪৪নং ওয়ার্ড, ৪৭নং ওয়াডসহ মহানগরের বিভিন্ন ওয়ার্ডগুলোতে অসুস্থ্য রোগীদের মাঝে ফ্রি অক্সিজেন সেবা দেয়া হয়েছে।

উক্ত ফ্রি অক্সিজেন সার্ভিস থেকে সেবা নেওয়া ৪৭নং ওয়ার্ডের এক রোগীর স্বজনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমাদের রোগী যখন অক্সিজেনের জন্য ছটফট করছিল তখন আমরা নিরুপায় হয়ে পড়ি। ঠিক তখনই লোক মারফতে আমরা জানতে পারি গাজীপুর মহানগর যুবলীগ ফ্রি অক্সিজেন সেবা সার্ভিসের একটি হটলাইন চালু করেছে। তখন আমরা হটলাইনে ফোন দিয়ে বিস্তারিত বললে রাত ১টার দিকে উক্ত অক্সিজেন নিয়ে গাজীপুর মহানগর যুবলীগের স্বেচ্ছাসেবী কর্মীরা আমার বাসায় হাজির এবং তারা নিজেরাই রোগীকে অক্সিজেনের মাক্স পরিয়ে দেয় এবং রোগী স্বাভাবিক হতে শুরু করে। এ সময় অপরপ্রান্ত থেকে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল ফোন দিয়ে রোগীর ব্যাপারে সার্বিক খোঁজখবর নেয়। আমি গাজীপুর মহানগর যুবলীগের এই উদ্যোগকে সাধুবাদ জানাই।

১৫নং ওয়ার্ড যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও ফ্রি অক্সিজেন সেবা সার্ভিসের স্বেচ্ছাসেবী টিমের সদস্য আনোয়ার পারভেজ এ প্রতিবেদককে জানান, গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ¦ কামরুল আহসান সরকার ভাই হটলাইন ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস চালু করার পর থেকে আমরা মহানগরের বিভিন্ন ওয়ার্ড থেকে যুবলীগের নেতাকর্মীদের নিয়ে গঠিত এই স্বেচ্ছাসেবী টিমে কাজ করে যাচ্ছি। অসুস্থ্য রোগীর স্বজনরা ফোন দিলে প্রিয় নেতার নির্দেশে আমরা রোগীর বাড়ি গিয়ে আমরা সেবা পৌঁছে দিচ্ছি। গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ¦ কামরুল আহসান সরকার রাসেল এ প্রতিবেদককে জানান, সারাদেশ আজ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত।

বাংলাদেশেও এই ভাইরাস মহামারী আকার ধারণ করেছে। যারা করোনায় আক্রান্ত হয়ে বিছানায় ছটফট করছে আত্মাবানবতার সেবায় গাজীপুর মহানগর যুবলীগ এর প্রত্যেকটি নেতাকর্মী অসহায় মানুষের পাশে গিয়ে দাঁড়াবে। তাই আমি যুবলীগের কেন্দ্রীয় কমিটির নির্দেশে এই উদ্যোগ নিয়েছি। ইতি পূর্বে এই প্রিয় নেতা মহানগরে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ থেকে শুরু করে অসহায় কৃষকের পাকাধানও কেটে দিয়েছে মহানগর যুবলীগের নেতাকর্মীরা। তিনি আরও বলেন,অক্সিজেন ফ্রি সার্ভিস সেবাটি হটলাইন নাম্বারের ফোন করলেই স্বেচ্ছাসেবী কর্মীরা অক্সিজেন নিয়ে হাজির হবে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top