বাঁশখালীতে ভূমি অফিসের জায়গা দখল করে গড়ে অবৈধ দোকানপাট উচ্ছেদ

বাঁশখালীতে ভূমি অফিসের জায়গা দখল করে গড়ে অবৈধ দোকানপাট উচ্ছেদ




বাঁশখালী, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে ভূমি অফিসের জায়গা জবরদখল করে গড়ে উঠা অর্ধশতাধিক দোকানপাট উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৪ জুলাই) সকালে উপজেলার কালীপুর ইউনিয়নের গুনাগরী বাজার এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট উচ্ছেদে এ অভিযান পরিচালিত হয়।

এ অভিযানে ইউনিয়ন ভূমি অফিসের জায়গা দখল করে গড়ে উঠা ৬টি মুরগীর দোকান ও মুদির দোকান, চায়ের দোকান, পানের ও মাছের দোকানসহ অর্ধশতাধিক দোকান উচ্ছেদ করা হয়।'

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী বলেন- 'ভূমি অফিসের জায়গায় বাজার ইজারা দেওয়া হয়নি। ভূমি অফিসের জায়গা দখল করার কোন সুযোগ নেই। পূর্বের ন্যায় বাজার যতটুকু ছিল তাতে বাজার বসবে। ভূমি অফিসের সামনে প্রধান সড়ক দখল করে গড়ে উঠা ফলের দোকানগুলো নিজ নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার জন্য হুঁশিয়ারি দেন। পরবর্তীতে ভূমি অফিসের জাগায় দখল করে দোকান নির্মাণ, গাড়ী রাখা হলে কঠোরভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।'

এসময় অভিযান পরিচালনা কালে উপস্থিত ছিলেন সেনাবাহিনী, থানা পুলিশ, বাঁশখালী চেয়ারম্যান সমিতির সভাপতি ও কালীপুর ইউপি চেয়ারম্যান এড. আ.ন.ম শাহাদত আলম।

উল্লেখ্য, গুনাগরি ভূমি অফিসের জায়গা দখল করে অর্ধশতাধিক দোকান নির্মাণ করে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে টাকার বিনিময়ে দখল বিক্রি করেন কথিত ইজারাদার। অস্থায়ী গুনাগরী বাজার ২০২১-২০২২ সালের ইজারাদার কর্তৃক নতুন করে ভূমি অফিসের জায়গা দখল করে নির্মাণ করা হয় ওই দোকানগুলি। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।