রৌমারীতে এলজিএসপির অর্থ দিয়ে মাদ্রাসা নির্মাণ করায় খুশি স্থানীয়রা

রৌমারীতে এলজিএসপির অর্থ দিয়ে মাদ্রাসা নির্মাণ করায় খুশি স্থানীয়রা



শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের প্রত্যঞ্চল কাজাইকাটা হাসানাবাদ এবতেদায়ী মাদ্রাসাটি এলজি এসপি-৩ প্রকল্পের অর্থ বরাদ্দ দিয়ে নির্মাণ করা হয়েছে। 

এতে খুশি হয়েছে স্থানীয় শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ। ২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপি-৩ চর শৌলমারী ইউনিয়ন পরিষদ থেকে ভাঙ্গাচুড়া এবতেদায়ী মাদ্রাসা নতুন আধাপাকা ২ কক্ষ বিশিষ্ট ভবন নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়। ১০ লক্ষ টাকা ব্যয় উক্ত মাদ্রাসাটি নির্মাণ করা হয়েছে। ৬ নং চরশৌলমারী ইউপি চেয়ারম্যান একেএইচএম সাইদুর রহমান ২০২০-২১ অর্থ বছরে উক্ত প্রকল্পের কাজ বাস্তবায়নের শুভ উদ্বোধন করেন। ইউনিয়ন পরিষদ থেকে এই প্রকল্পের সভাপতি হিসেবে ইউপি সদস্য মমিনুল ইসলামকে সঠিক ভাবে কাজ সম্পন্ন করার জন্য দায়িত্ব দেওয়া হয়। তিনি নিরলস ও অক্লান্ত পরিশ্রম করে মাদ্রাসার কাজটি করেছেন। 
কাজাইকাটা হাসানাবাদ এবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক আজিজুল হক জানান, মাদ্রাসার ভবন না থাকায় শিক্ষার্থীদের অতি কষ্টে পাঠদান দেওয়া হয়েছে। ভবনটি নির্মাণ করায় শিক্ষার্থীদের পাঠদানে যেমন সুবিধা হবে তেমন শিক্ষার প্রতি মনযোগ বাড়বে।
চরশৌলমারী ইউপি সদস্য মমিনুল ইসলাম বলেন, এলজিএসপির অর্থ দিয়ে অবহেলায় অযতেœ থাকা মাদ্রাসাটির ভবন নির্মাণ করা হয়েছে। এর আশপাশে কোন শিশু শিক্ষা প্রতিষ্ঠান নেই। তাই এই গুরত্বপূর্ণ প্রতিষ্ঠানের উন্নয়নমুলক কাজ করায় শিক্ষাবান্ধব সরকারকে  ধন্যবাদ জানাই এবং আমরা অনেক খুশি হয়েছি।
চরশৌলমারী ইউপি চেয়ারম্যান একেএইচএম সাইদুর রহমান দুলাল বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপির বরাদ্দ পেয়েছি। এর মধ্যে ১০ লক্ষ টাকা ব্যয় গুরত্বপূর্ণ এবতেদায়ী মাদ্রাসাটির ২ কক্ষ বিশিষ্ট আধাপাকা ভবন নির্মাণ করা হয়েছে। তুলনামুলক ভাবে এই ভবনের ভালো কাজ হয়েছে।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।