স্বাস্থ্যবিধি না মানায় বাঁশখালীর গরুর বাজারে জরিমানা

স্বাস্থ্যবিধি না মানায় বাঁশখালীর গরুর বাজারে জরিমানা



শিব্বির আহমদ রানা, বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: দেশে চলছে শিথিল লকডাউন। বাঁশখালীতে এ সুযোগে জমে উঠেছে গরুর বাজার। বিশেষ করে বাঁশখালী প্রধান সড়কে গরুর বাজার নিয়মিত যানজটকে করেছে আরো দূর্বিসহ। গরুর বাজারগুলোতে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। কারো মুখে নেই মাস্ক। গত শুক্রবার (১৬ জুলাই) গরুর বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত না করায় শীলকূপ টাইম বাজারের গরুর বাজারে বিকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইজারাদারকে ১ হাজার টাকা জরিমানা করেছে বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামান চৌধুরী।

বাঁশখালী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. সমরঞ্জন বড়ুয়া জানান, ‘বাঁশখালীতে রামদাশ মুন্সির হাট ও চাম্বল গজার হাটে নিয়মিত গরুর বাজার হিসাবে চালু থাকলেও কোরবানির ঈদ উপলক্ষে ছনুয়া মনু মিয়াজী বাজার, পুইছড়ি প্রেম বাজার, বহদ্দার হাট, সরইল্যা বাজার, বৈলছড়ি কেবি বাজার, চাঁনপুর হাট, পুকুরিয়া চৌমুহনী, বাহারছড়া বশির ইল­াহ মিয়াজী বাজার, জালিয়াখালী নতুন বাজার, পৌরসভার মিয়ার বাজার সহ গ্রামে-গঞ্জে বেশ কয়েকটি বাজারে গরু উঠতে শুরু করেছে। উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের পক্ষ থেকে গরুর রোগ বালাই প্রতিরোধে মাঠে কাজ করছে দায়িত্বরতরা।’
বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, 'ঈদের গরুর বাজারে যাতে কোনো ধরনের সমস্যা না হয় তার জন্য আইনশৃংখলা বাহিনী মাঠে তৎপর রয়েছে।
বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, 'বাঁশখালীতে ১২টি গরুর বাজার রয়েছে। তার মধ্যে ২টি স্থায়ী বাকিগুলো অস্থায়ী। কোরবানির ঈদের গরুর বাজারে ক্রেতা ও বিক্রেতা উভয়কেই স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে। যারা এসব মানবে না তাদের জরিমানা করা হবে।'
এ সময় সংক্রমণ রোধে সর্বসাধারণের মাঝে প্রশাসনের পক্ষ থেকে ৫শ মাস্ক বিতরণ করা হয়। এ সময় উপস্থিত সকলকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে সচেতন করা হয়।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।