আব্দুল লতিফের জানাজা সম্পন্ন

আব্দুল লতিফের জানাজা সম্পন্ন



জামালপুর সংবাদদাতা : জামালপুরের মেলান্দহ জাহানারা লতিফ মহিলা ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা-বিশিষ্ট দানবীর আলহাজ আব্দুল লতিফের নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। ৮ আগস্ট বেতমারী গ্রামের খাজা ইউনুছ আলী মাদ্রাসা ময়দানে জানাজায় মানুষের ঢল নামে। জানাজা শেষে তাকে মাদ্রাসার পাশেই সমাহিত করা হয়। এর আগে জাহানারা লতিফ মহিলা কলেজের অধ্যক্ষ খায়রুল ইসলামের সাথে স্টাফরা মরহুমের কফিনে ফুল দিয়ে শেষ বিদায় জানান। 

জানাজা পূর্বে আব্দুল লতিফের জীবন কর্মের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে বক্তব্য রাখেন- মির্জা আজম এমপির প্রতিনিধি ও মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, হাজী দিদার পাশা সাবেক মেয়র, উপজেলা আ’লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ চেয়ারম্যান, সাধারণ সম্পাদক মো. জিন্নাহ, যুগ্ম সম্পাদক এমদাদুল ইসলাম, চরবানিপাকুরিয়া ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ভুট্রো, আ. আজিজ মাস্টার, জাহানারা লতিফ মহিলাকলেজের অধ্যক্ষ খায়রুল ইসলাম, শেখ কামাল কলেজের অধ্যক্ষ শফিউল আলম স্বপন, হাজরাবাড়ি সিরাজুল হক ডিগ্রি কলেজের অধ্যক্ষ আ. আজিজ, লতিফের ভাই এম.এ. বারি, ভাতিজা পটুয়াখালি বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মৎস্য ও টেকনোলজি বিভাগের চেয়ারম্যান ড. সাজেদুল হক এবং ছেলে জাহাঙ্গীর লতিফ প্রমুখ।
আব্দুল লতিফ দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। ৭আগস্ট সকাল ১০টার দিকে ঢাকার আনোয়ার খান মডেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি দীর্ঘদিন যাবৎ উচ্চ রক্তচাপ, বহুমূত্রসহ বহু রোগে ভোগছিলেন। 
তিনি মেলান্দহ উপজেলার বেতমারী গ্রামের আলহাজ কাইয়ুমদ্দিন মন্ডলের ছেলে। তিনি ঢাকা-জামালপুরের মেলান্দহসহ দেশের বহু শিক্ষা ও সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা এবং পৃষ্ঠপোষক ছিলেন। আব্দুল লতিফ আলিফ ইন্টারন্যাশনাল এজেন্সির মালিক। কর্মময় জীবনে তিনি বহু বেকারের কর্মসংস্থান তৈরির কারিগর ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী-২ছেলে ১মেয়ে, নাতি-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।