গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলো কাজিপুরের মেয়ে নুহা

গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলো কাজিপুরের মেয়ে নুহা



কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার আকিদা বিনতে ইসলাম নুহা সিজ দ্য ডে’র নামক অলাভজনক সংগঠনের হেড অব মার্কেটিং হিসেবে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়ায় কাজিপুরে বইছে আনন্দের ঢেউ। 

নুহার নিজগ্রামসহ পুরো কাজিপুরের শিক্ষর্থীদের মধ্যে দেখা গেছে প্রাণচাঞ্চল্য। তারা নুহার সাফল্য কামনায় গত শুক্রবার এলাকার মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করেছিলো। 

শিক্ষার্থীদের ফেসবুক টাইম লাইনে ঘুরেফিরে আসছে নুহার মনোনীত হওয়ায় শুভকামনা জানিয়ে নানা পোস্ট। 

নুহা প্রতিযোগীদের মধ্যে সর্বকনিষ্ঠ। তিনি রাজধানীর ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

নুহার পিতা আমিনুল ইসলাম দেশের সুনামধন্য প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রæপে ডিজিএম (এটেষ্ট) পদে হিসেবে কর্মরত আছেন। 

তিনি নিজ গ্রামের বাড়ি কাজিপুর নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাশুড়িবেড় গ্রামে পরিচালনা করেন ‘রাবেয়া ফাউন্ডেশন’ নামক স্বেচ্ছাসেবি সংগঠন। 

তিনি এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে এলাকার গরিব দুঃখী মানুষকে সহযোগিতা করে থাকেন। এছাড়াও কাজিপুরের বৃহৎ সংগঠন ভয়েস অব কাজিপুরের সিনিয়র সহ- সভাপতি। 

ছোটবেলা থেকেই নুহা পিতার সামাজিক ও স্বেচ্ছাসেবি সংগঠনের সাথে যুক্ত হয়ে মানুষকে সেবা করা দেখে দেখে বড় হয়েছেন। সেখান থেকেই এমন কাজ করার অনুপ্রেরণা পান বলে জানান নুহা। 

বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরামের উদ্যেগে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

এতে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটেরিয়ান অ্যাওয়ার্ড ২০২১ এর জন্য ৩১ টি দেশ থেকে মোট ১ হাজার ৬৭৫ জন আবেদনকারীর মধ্য থেকে ৬ টি ক্যাটাগরিতে বাছাই করে ১৮জনকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। 

আন্তজার্তিক শান্তি দিবসে আগামী ২১ শে সেপ্টেম্বর দুবাইয়ের ক্রাউন প্লাজায় অনুষ্ঠিত হবে এর চ‚ড়ান্ত পর্ব। 

নুহা বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবি সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তিনি বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি খ্যাতি অর্জন করেছেন। 

বহুমুখী প্রতিভার অধিকারী নুহার এমন সাফল্যে নিজ এলাকা জুড়ে বইছে আনন্দের ঢেউ। আগামী ২১ সেপ্টেম্বরের ম‚ল প্রতিযোগিতায় নুহার নামটি বিজয়ীর তালিকায় দেখতে কাজিপুর বাসী নুহাকে প্রার্থনায় রেখেছে জানিয়ে বিশিষ্ট সংগঠক প্রকৌশলী সাখাওয়াত হোসেন জানান, আমরা সর্ত্যইি গর্বিত এবং ভাগ্যবান। নুহার চ‚ড়ান্ত সাফল্য আমদের যুবাদের অনুপ্রেরণা হয়ে পথ দেখাবে।

নুহা জানান-‘আমার অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হবার ব্যাপারে আমি যতটুকু আনন্দিত তাঁর সবটুকু দিতে চাই আমার সিজ দ্য ডে’র টিম কে।এই টিমের সকলের প্রচেষ্টা ও সহযোগিতা ছাড়া গত এক বছরে কোন কর্মকান্ড সফল করা সম্ভব ছিলো না।

কাজের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আমি আতœীয়-স্বজন ও দেশবাসীর নিকট দোয়া চাই। 

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।