জামালপুরের রেজা খান, সাবেক এমপি আর নেই

জামালপুরের রেজা খান, সাবেক এমপি আর নেই



জামালপুর সংবাদদাতা: জামালপুর পৌরসভা ও জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান রেজা খান সাবেক এমপি আর নেই। 

তিনি আজ বেলা সাড়ে ৩টায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হসপিটালে করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। ইন্না-লিল্লাহে-ওয়া-ইন্নাইলাইহি রাজিউন।

মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। মৃত্যু কালে স্ত্রী, ১ মেয়ে ও ২ছেলে রেখে যান। বাদ এশা মরহুমের নামাজে জানাজা শেষে ঢাকার আজিমপুর কবরস্থানে দাফন করা হয়। 

পারিবারিক সূত্র জানায়, ১৯৮৮ সালে চতুর্থ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর সদর আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এমপি নির্বাচিত হয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন রেজা খান। এ ছাড়া তিনি জামালপুর জেলা পরিষদের প্রথম চেয়ারম্যান, জামালপুর  পৌরসভার চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের পদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি ডায়াবেটিস ও বার্ধক্যজনিত কারণে অন্যান্য জটিল রোগে ভুগছিলেন। গুরুতর অসুস্থ অবস্থায় গত ৮ আগস্ট থেকে তিনি ঢাকায় শমরিতা হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

জামালপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব জাকির হোসেন খান প্রয়াত এমপি রেজা খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে কালের কণ্ঠকে জানান, প্রয়াত সাবেক এমপি রেজা খানকে আজ (বুধবার) রাতেই ঢাকায় রাষ্ট্রীয় সম্মান জানানো ও ধর্মীয় আনুষ্ঠানিকতা শেষে আজিমপুর কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমাধিস্থ করা হবে বলে তাঁর পরিবারের সদস্যরা নিশ্চিত করেছেন।

তাঁর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, জামালপুর জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে জামালপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান রেজা খানের মৃত্যুতে কাল বৃহস্পতিবার (১৯ আগস্ট) জামালপুর পৌরসভা কার্যালয়ে অর্ধ-দিবস কর্মবিরতিসহ একদিনের শোক পালন কর্মসূচি ঘোষণা করেছেন জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন। এরই অংশ হিসেবে প্রয়াত এমপি রেজা খানের আত্মার মাগফিরাত কামনার জন্য জামালপুর পৌরসভা এলাকার সকল মসজিদে কাল বৃহস্পতিবার যোহর নামাজের পর দোয়া মাহফিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।