উল্লাপাড়ায় রাস্তার বেহাল দশা, ভোগান্তি চরমে

উল্লাপাড়ায় রাস্তার বেহাল দশা, ভোগান্তি চরমে





রাজু আহমেদ সাহান-উল্লাপাড়া প্রতিনিধি: উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটির এখন বেহাল দশা। কাঁদা পানি জমে থাকায় এখানে যানবাহন বা মানুষের পায়ে হেঁটে চলাচল দুরুহ হয়ে পড়েছে।

একদিন বৃষ্টি হলে অন্ততঃ ৭ দিন থাকে কাঁদা। কোনভাবে শুকালে আবার বৃষ্টি হলেই সেই পূর্বের অবস্থা হয়ে যায়। উপজেলার আমডাঙ্গা থেকে সড়াতৈল গ্রাম পর্যন্ত ১ কিলোমিটার এই কাঁচা রাস্তার অল্প কিছু অংশ হাটিকুমরুল ইউনিয়নের মধ্যে এবং বাকি অংশ পড়েছে বড়হর ইউনিয়নের মধ্যে। হাটিকুমরুল ইউনিয়নের অংশের অবস্থা একেবারেই নাজুক। আর এতে এলাকাবাসী দীর্ঘদিন ধরে পোহাচ্ছেন চরম দুভোর্গ। 

স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম ভুলু, মাহমুদুল হাসান বাবলা জানান, আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটি সংস্কার করার জন্য হাটিকুমরুল ও বড়হর ইউনিয়ন পরিষদের কাছে এলাকাবাসী অনেকবার আবেদন জানিয়েছেন। কিন্তু এখানে মাঝে মাঝে দু’এক ট্রাক বালু ফেলা ছাড়া রাস্তার সংস্কারে কোন উদ্যোগ নেয়নি এই দু’টি পরিষদ। অথচ সহ¯্রাধিক স্কুল কলেজের শিক্ষার্থীসহ অন্ততঃ ৬ গ্রামের মানুষ প্রতিদিন তাদের প্রয়োজনে এই রাস্তা দিয়ে চলাচল করে থাকেন। বর্ষা বৃষ্টির দিনে ৩/৪ মাস ধরে রাস্তায় হাঁটু পরিমান কাঁদা পানি জমে থাকে। আর এতে এখানে চলতে গিয়ে চরম দুভোর্গ পোহাতে হয় পথচারীদেরকে। 

সড়াতৈল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান তালুকদার জানান, বিশেষ করে স্কুল কলেজের শিক্ষার্থীরা বই খাতা ব্যাগ নিয়ে এই পথে চলাচল করতে গিয়ে বেশি সমস্যায় পড়ে। এদের চলাচল নিরাপদ করতে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে  উল্লিখিত দু’টি ইউনিয়ন পরিষদের কাছে এই রাস্তাটি পাকা করার জন্য তিনি আবেদন জানান। 

এ ব্যাপারে বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু এবং হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান হেদায়েতুল আলম জানান, তাদের তহবিলে প্রয়োজনীয় অর্থ না থাকায় রাস্তাটি ইউনিয়ন পরিষদ থেকে পাকা করা সম্ভব হয়নি। তবে তারা এটি পাকা করার জন্য স্থানীয় সরকার বিভাগের কাছে আবেদন জানিয়েছেন। 

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মাহবুবুর রহমান ভুইয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি এই রাস্তাটি পাকাকরনের জন্য প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান।  

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।