মুক্তিযুদ্ধ ভিত্তিক হাতের লেখা অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি

মুক্তিযুদ্ধ ভিত্তিক হাতের লেখা অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি



শফিকুল ইসলাম: ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে অগ্রণী ভূমিকা পালনকারী মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আজিজুল হক স্যারের সম্পাদনায় হাতের লেখা অগ্রদূত পত্রিকার ৫০ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা ও মুক্তিযদ্ধের প্রমাণ্যপত্র ভ্রাম্যমান প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। 

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে উত্তরবঙ্গ যাদুঘরের আয়োজনে ও উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরানের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো.জাকির হোসেন এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ন-সচিব মো. জোবাইদুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, শহিদুল ইসলাম বাবলু, বিশিষ্ট সাংবাদিক শেখ রোকন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আহসান হাবিব নীলু, এ্যাড. মাসুম ইকবাল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মিনু প্রমুখ। 

এসময় বক্তারা সরকারীভাবে রৌমারীকে মুক্তাঞ্চল ঘোষনার দাবী করেন।

উল্লেখ্য ১৯৭১ইং সালে রৌমারী মাটি ও মানুষের নানামুখী অবদান ছিল, এর মধ্যে অন্যতম গৌরবগাঁথা হাতে লেখা সাপ্তাহিক অগ্রদূত, যা মুক্তিযুদ্ধের উল্লেখযোগ্য স্মারক। 

এই পত্রিকা প্রকাশে মুক্তিযুদ্ধের সংগঠক প্রয়াত আজিজুল হক স্যার বিশেষভাবে অবদান রেখেছিলেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।