ঘাতকেরা আ’লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো - ধর্ম প্রতিমন্ত্রী

ঘাতকেরা আ’লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো - ধর্ম প্রতিমন্ত্রী



লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন-বাংলাদেশের রাজনীতিতে আগস্ট মাস একটি ষড়যন্ত্রের মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সুত্রে গাঁথা। 

বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা করে ঘাতকেরা এ দেশ থেকে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলেন। কিন্তু তাঁদের সেই চেষ্টা সফল হয়নি। শনিবার রাতে জামালপুুরের ইসলামপুরে উপজেলা আওয়ামী লীগ আয়োজনে দলীয় কার্যালয়ে নৃশংস গ্রেনেড হামলা নিহত সকল শহীদদের স্মরণে আলোচসা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন-তাঁরা ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিলেন।  যারা গণতন্ত্রের কথা বলে, এটা কিসের গণতন্ত্র। একটা প্রকাশ্য জনসভায় কীভাবে গ্রেনেড মারতে পারে।

যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, বঙ্গবন্ধুর খুনিদেরও বিচার হয়েছে। বঙ্গবন্ধু হত্যার মূল মাস্টারমাইন্ড জিয়াউর রহমানের মুখোশ আগামী প্রজন্মের সামনে উন্মোচন করতে হবে। অনুষ্ঠানে গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর শ্রদ্ধা ও আহতদের সমবেদনা জানিয়ে চক্রান্তকারীদের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহবান জানান। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড আঃ সালামের সঞ্চালনায় এতে সহ সভাপতি শাহাদত হোসেন স্বাধীন,আঃ রাজ্জাক লাল মিয়া, জামাল আবু নাছের চৌধুরী চার্লেস,হাবিবুর রহমান চৌধুরী শাহিন,যুগ্ম সম্পাদ ও উপজেলা চেয়ারম্যান এড জামাল আব্দুন নাছের বাবুল,সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র আঃ কাদের শেখ,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক খলিলুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।

এ সময় মহিলা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,যুব মহিলা লীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী অংশ নেয়। পরে নিহতদের রুহের মাগফেতার কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।