রৌমারীতে দূর্ভোগ থেকে রক্ষা পেল ৭টি গ্রামের মানুষ

রৌমারীতে দূর্ভোগ থেকে রক্ষা পেল ৭টি গ্রামের মানুষ



শফিকুল ইসলাম: এলজিএসপির অর্থে দুটি বক্সকালভার্ড নির্মাণ করায় দূর্ভোগ থেকে রক্ষা পেল ৭ টি গ্রামের মানুষ। এই গুরত্বপূর্ণ রাস্তা দিয়ে ওই এলাকার বিভিন্ন পেশাজীবি মানুষ ও শিক্ষার্থীরা যাতায়াত করতেন। ওই রাস্তার দুটি স্থানে গভীর খাদ থাকায় যাতায়াতের চর দূর্ভোগ পোহাতে হত দীর্ঘ দিন থেকে। 

কুড়িগ্রামের রৌমারী উপজেলার চরশৌলমারী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সুখেরবাতি গ্রামের আমির হামজা ও আবু বক্করের বাড়ির পাশে এলজি এসপি-৩ প্রকল্পের অর্থ বরাদ্দ দিয়ে বক্সকালভার্ড দুটি নির্মাণ করা হয়েছে। এতে ঘুঘুমারী, সুখেরবাতি, চর ঘুঘুমারী, গেন্দার আলগা, নয়াপাড়া, খেদাইমারী ও পাখিউড়া গ্রামের প্রায় ৫ হাজার মানুষ সুবিধামতো যাতায়াত করতে পারছেন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেএম সাইদুর রহমান দুলাল বক্স কালভার্ড দুটি নির্মাণের জন্য ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য তুহিন আহমেদ আনছানকে দায়িত্ব দেন। তুহিন আহমেদ এই বরাদ্দের অর্থ দিয়ে এলাকার স্বার্থে ও সরকারের উন্নয়নের সাথে তাল মিলিয়ে নিরলস ও অক্লান্ত পরিশ্রম করে  কাজ দুটি করেছেন।

পথচারি আমির হামজা বলেন, রাস্তা থাকলেও দুই জায়গায় ভাঙ্গা থাকায় যাতায়াতে খুব কষ্ট হত। বক্সকালভার্ড নির্মাণ করায় আমাদের আর কোন সমস্যা হবে না। 

চর শৌলমারী ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য তুহিন আহমেদ আনছার বলেন, এলজিএসপির-৩ অর্থ দিয়ে ২টি কালভার্ড নির্মাণ করা হয়েছে। এতে আমার এলাকার  জনসাধারণকে দূর্ভোগ পোহাতে হবে না।

চর শৌলমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেএম সাইদুর রহমান দুলাল জানান, ২০২০-২১ অর্থ বছরের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় ৪টি বক্সকালভার্ড নির্মাণ করা হয়। ইতিমধ্যে ওই কাজগুলো সম্পন্ন করা হয়েছে। তুলনামুলক ভাবে এই কাজগুলো ভালো হয়েছে এবং আমি নিজেই কাজের তদারকি করেছি।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।