পলাশবাড়ীতে জীবিত ইউপি সদস্যের বউ পায় বিধবা ভাতা

S M Ashraful Azom
0
পলাশবাড়ীতে জীবিত ইউপি সদস্যের বউ পায় বিধবা ভাতা



আশরাফুল ইসলাম গাইবান্ধা : ৫ বছরের জন্য নির্বাচিত চেয়ারম্যান মেম্বারের দেড় যুগ। অবৈধভাবে পরিচালনা করছেন ইউনিয়ন পরিষদ। গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে গত ২০০৩ সালে সেই সময়ে নির্বাচিত হন বর্তমান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যগণ। 

৫ বছরের জন্য নির্বাচিত হলে নানা মামলা জটিলতায় আজ এ পর্যন্ত তারা দায়িত্ব পালন করছেন অবৈধভাবে। 

গত ২০০৩ সাল হতে ইউনিয়নটির উন্নয়নের নামে ১৩২ টি প্রকল্পের অনিয়ম দূর্নীতির বিরুদ্ধে একটি মামলা চলমান রয়েছে। নির্বাচন স্থগিত সংক্রান্ত মহামান্য হাইকোর্টের মামলা ও সীমানা জটিলতা নিরসন হওয়ায় আগামীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে এ ইউনিয়নটিতে। 

নির্বাচনী আমেজে শুরু হয়েছে অত্র ইউনিয়নের পাড়া মহল্লায় নির্বাচনী নানা হিসাব নিকাশের সাথে দায়িত্বরত ইউপি চেয়ারম্যান মেম্বারদের নানা অনিয়ম দূর্নীতি প্রকাশিত হওয়ায় আরো অনেক বিষয় গুলো দিনের পর দিন বেরিয়ে আসছে।

মাসে ৫ শত টাকা হারে কিশোরগাড়ী ইউনিয়নের ৮৬৯ জন সুবিধাভোগী নারী বিধবা ও স্বামী নিগৃহিতা ভাতা পায়। 

স্থানীয়রা জানান প্রায় অর্ধশত নারী বিধবা না হয়েও বিধবাভাতা উত্তোলন করছেন। নানা অনিয়ম করে কোন প্রতিকার বা ব্যবস্থা গ্রহন না হওয়ায় ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মনতাজ আলী তার স্ত্রী সাজেদা বেগম কে বিধবা ভাতা করিয়ে দিয়েছেন। 

সাজেদা বেগম বলেন গত ৬ মাসে আমি ৩ হাজার টাকা পেয়েছি। আমার স্বামীর বাড়ীতে থাকলেও তার সাথে আমার কোন বনিবনা নাই। 

ইউপি সদস্য মনতাজ আলী বলেন, আমার স্ত্রীর নামে বিধবা ভাতা হয়েছে বিষয়টি আমার জানা নেই। এদিকে স্বামী থাকার পরেও বিধবা ভাতা পেয়েছেন ৪৭৮ নং কিশোরগাড়ী গ্রামের জাহানারা বেগম, বিধবাভাতা ভোগী ১৩৯ নং মাজেদা বেগমসহ প্রায় অর্ধশতাধিক নারী যাদের কোন প্রকার যাচাই বাছাই ছাড়াই দেওয়া হয়েছে সরকারি এ সুবিধা।

এ বিষয়ে ইউপি সচিব জানান, এসকল নাম অনলাইনে আবেদন করে সুবিধাভোগী হয়েছেন। ইউপি চেয়ারম্যান ও সদস্যগণেরসহ উপজেলা পরিষদ ও দলীয় ভাবে প্রেরণকৃত তালিকার ব্যক্তিগণ এ সুবিধা গ্রহন করছেন। তবে এদের যাচাই বাছাই করার কোন সুযোগ না থাকায় এমনটি হয়েছে। ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম রিন্টু জানান, ইউপি সদস্যের স্ত্রীর নামে বিধবা ভাতা বা অন্য কোন নারী বিধবা না হয়েও বিধবা ভাতার আওতায় আসার বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে উপজেলা সমাজ সেবা অফিসে গিয়ে উপজেলা সমাজ সেবা কর্মকর্তাকে না পাওয়া গেলে তথ্য প্রদানকারী কর্মকর্তা ও ফিল্ড সুপারভাইজার এস এম জাকারিয়া জাহিদ বলেন, আমারা ইতিমধ্যে তালিকার মাধ্যমে যাচাই বাছাই করছি । 

যাচাই বাছাই শেষে ব্যবস্থা নেওয়া হবে। মোবাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মানিক চন্দ্র জানান, এরকম হয়ে থাকলে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহন করা হবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top