উল্লাপাড়ার পাটবন্দর সড়কটি রাস্তা নয় খাল, ভোগান্তিতে পথচারি

উল্লাপাড়ার পাটবন্দর সড়কটি রাস্তা নয় খাল, ভোগান্তিতে পথচারি



উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: উল্লাপাড়া হইতে সলপ রেলওয়ে স্টেশনের আঞ্চলিক সড়কের পৌরশহরের পাটবন্দর অংশের রাস্তাটি সংস্কারের অভাবে ব্যাপক নাজুক অবস্থার সৃষ্টি হয়েছে। 

দীর্ঘদিন সংস্কার না করায় রাস্তার বেশকিছু অংশ জুড়ে খানাখন্দে পরিণত হয়েছে। 

‘পাটবন্দর সড়ক’ হিসেবে পরিচিত এই রাস্তায় একদিন বৃষ্টি হলে সাতদিন পর্যন্ত সেখানে পানি কাঁদায় পূর্ণ হয়ে থাকে। 

বর্ষা মৌসুম এলেই লোকজনের চলাফেরায় চরম ভোগান্তি দেখা দেয়। 

আর এই অবস্থা চলে আসছে দীর্ঘদিন ধরে।  

ভুক্তভোগী এলাকাবাসী জানান, এই সড়কটি উল্লাপাড়া উপজেলা সদরের থানার মোড় থেকে পৌর কিচেন বাজারের প্রবেশ মুখ পর্যন্ত অর্ধ কিলোমিটার অংশ চলাচলের একেবারেই অযোগ্য হয়ে পড়েছে। 

পৌরশহরের পাটবন্দর সড়ক নামে পরিচিত এই রাস্তাটি সংস্কারের জন্য এলাকাবাসী অনেকদিন ধরে পৌরসভার কাছে আবেদন জানালেও এর উন্নয়নে কোন উদ্যোগ নেওয়া হয়নি। 

পৌরসভার এই রাস্তা দিয়ে উল্লাপাড়া উপজেলার বিলসুর্য নদীর পূর্বপাড়ের অন্ততঃ ১০টি গ্রামের মানুষ উপজেলা সদর, উল্লাপাড়া মডেল থানা, পৌর বাজারসহ বিভিন্ন সরকারি অফিসে প্রতিদিন যাতায়াত করে থাকেন। 

ফলে রাস্তাটি এলাকার জনগণের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ন। দীর্ঘদিন ধরে এই রাস্তায় কাঁদা পানি জমে থাকায় মানুষের পায়ে চলা যেমন কষ্টকর পাশাপাশি যানবাহন চলাচলেও ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। 

এ ব্যাপারে সংশ্লিষ্ট পৌর কাউন্সিলর নজরুল ইসলাম লেবু’র সঙ্গে যোগাযোগ করলে তিনি এই রাস্তার দুরাবস্তা ও পথচারীদের দুভোর্গের কথা স্বীকার করে জানান, উল্লাপাড়া পৌর মেয়র এস এম নজরুল ইসলামের সহযোগিতায় তিনি রাস্তাটি পূণঃ নির্মানের উদ্যোগ নিয়েছেন। 

চলতি বর্ষা মৌসুম শেষ হলেই রাস্তার কাজ শুরু করা হবে।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।