কুড়িগ্রামে ১১৫ ভিডিপি সদস্যের অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষণের সূচনা

কুড়িগ্রামে ১১৫ ভিডিপি সদস্যের অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষণের সূচনা



জি এম রাঙ্গা।। ১৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম জেলার চারটি উপজেলায় একযোগে ১০দিন মেয়াদি অস্ত্রবিহীন গ্রামভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষণের সনদপত্র বিতরণী ও সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে স্ব-স্ব উপজেলার উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, উপজেলা প্রশিক্ষক, উপজেলা প্রশিক্ষিকা এবং অতিথিবৃন্দ মিলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র, ভাতাদি ও আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের শেয়ার সার্টিফিকেট বিতরণ করেন। 

নাগেশ্বরীতে উপজেলা প্রশিক্ষিকা মোছাঃ জেসমিন নাহার ও উপজেলা প্রশিক্ষক বিপ্লব কুমার পাল; ভুরুঙ্গামারীতে উপজেলা প্রশিক্ষক মাইদুল ইসলাম মুরাদ, রৌমারীতে উপজেলা প্রশিক্ষিকা মোছাঃ নুরজাহান, চিলমারীতে উপজেলা প্রশিক্ষিকা সাজেদা খাতুন ও উপজেলা প্রশিক্ষক নুরুজ্জামান শাহীন উপস্থিত থেকে সনদপত্র, ভাতাদি এবং শেয়ার সার্টিফিকেট বিতরণ করেন। 

প্রতিটি উপজেলায় নির্বাচিত গ্রামের ৩২ জন পুরুষ ও ৩২ জন নারীকে নিয়ে প্রশিক্ষণটি ০৫ সেপ্টেম্বর শুরু হয়েছিল। উক্ত প্রশিক্ষণে বিভিন্ন প্রশিক্ষণ দিবসে আত্মকর্মসংস্থানমূলক, সামাজিক উন্নয়নমূলকসহ বিভিন্ন বিষয়ভিত্তিক আলোচনা করেন উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তর প্রধানগণ।

একই দিনে কুড়িগ্রাম জেলা কার্যালয়ে ১১৫ ভিডিপি সদস্যের ২১দিন মেয়াদি ২য় ধাপ অস্ত্রসহ ভিডিপি প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণটি উদ্বোধন করেন আনসার ও ভিডিপি রংপুর রেঞ্জের পরিচালক মোঃ আব্দুস সামাদ, পিভিএমএস। 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম আনসার ও ভিডিপি’র জেলা কমান্ড্যান্ট নাজমুল হক নূরনবী, সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ ইবনুল হক, গাইবান্ধার সহকারী জেলা কমান্ড্যান্ট ও জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মোঃ রেজাউল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ফরহাদ আলম চৌধুরী। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।