ধুনটে ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি

ধুনটে ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি



রফিকুল আলম, ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দেওয়া হয়েছে। 

একই সঙ্গে ওই কমিটির ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক জিন্নাহ খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করে এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের ৬১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার সকালের দিকে ধুনট উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন বিষয়টি নিশ্চিত করেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপন জানান, গত বছরের ২ সেপ্টেম্বর সোহানুর রহমানকে সভাপতি ও সোহেল রানাকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন করা হয় এবং ওই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে এক মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয়। কিন্তু তারা ওই সময়ের মধ্যে এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে ব্যর্থ হয়েছেন।

পরে গত ১৪ জুলাই উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এক বিজ্ঞপ্তির মাধ্যমে এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকে সাত কার্যদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য নির্দেশ দেন। কিন্তু ঘটনার এক মাস অতিবাহিত হলেও তারা পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে ব্যর্থ হন। এ কারণে বৃহস্পতিবার সন্ধ্যায় ওই ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়ে নতুন কমিটি ঘোষনা করেছে। এদিকে নতুন কমিটি ঘোষনার পর থেকে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে।  

এ বিষয়ে এলাঙ্গী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা তার ফেসবুক অ্যাকাউন্টে স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি বলেছেন, ‘দলের গঠনতন্ত্র উপেক্ষা করে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে অব্যাহতি দিয়েছে। সেই সঙ্গে জামায়াত-বিএনপির পরিবারের সন্তানদের দলের সদস্য করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।