বাংলা এখন পৃথিবীর মধুরতম ভাষা: মোস্তাফা জব্বার

S M Ashraful Azom
0
বাংলা এখন পৃথিবীর মধুরতম ভাষা মোস্তাফা জব্বার



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বাংলা ভাষা এখন বিশ্বের মধুরতম ভাষা হিসেবে প্রতিষ্ঠিত। 

বাঙালিরা জাতীয়তাবোধ ও জাতিসত্তাকে এমনভাবে ধারণ করেছে যে, পুরো পৃথিবী এখন তাদের সম্মান করে। 

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমির মিলনায়তনে বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদার ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

কবি মুহম্মদ নূরুল হুদার কর্ম ও জীবনের বিভিন্ন দিক স্মৃতিচারণ করে মন্ত্রী বলেন, ‘যেখানে বাংলা ভাষা, সেখানেই বাংলাদেশ’ — কবি নূরুল হুদার এই উক্তির মধ্য দিয়ে বাংলা ও বাঙালির প্রতি কবির গভীর ভালবাসারই বহিঃপ্রকাশ ঘটেছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধু জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়ে বাংলাকে এক অনন্য উচ্চতায় উপনীত করে গেছেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে ১৭ বার বাংলায় ভাষণ প্রদান করে বিশ্ব সভায় বাংলা ভাষার মর্যাদা সুপ্রতিষ্ঠিত করেছেন।

জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে কবি আসাদ মান্নান, বিটিআরসির চেয়ারম্যান কবি শ্যাম সুন্দর সিকদার, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব অসীম কুমার দে, রাইটার্স ক্লাবের সভাপতি শেখ রবিউল হক, অধ্যাপক রসা চক্রবর্তী প্রমুখ বক্তৃতা করেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top