রৌমারীতে ব্রীজের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

রৌমারীতে ব্রীজের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন



শফিকুল ইসলাম: রৌমারীতে একটি ব্রীজের দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০ টায় এলাকাবাসির উদ্যোগে শাপলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা চত্বরে এসে শেষ হয়। 

পরে এক মানববন্ধন পালন করা হয়। এতে অত্র এলাকায় প্রায় ৫ সহ¯্রধীক মানুষ অংগহ্রণ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্বারকলিপি প্রদান করেন। 

এসময় বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা খন্দকার শামছুল আলম, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, এ্যড. মাসুম ইকবাল, হারুনর রশিদ হারুন, সমাজসেবক আব্দুর রাজ্জাক, ফয়জার রহমান, আসাদুজ্জামান ও এসএমএ মোমেন প্রমূখ।

বক্তারা বলেন, গত কয়েক বছর আগে ভারত থেকে নেমে আসা পাহাড়ী ঢলে সবুজপাড়া গ্রামের পূর্বপাশে আলমের বাড়ি সংলগ্ন উপজেলা সদরে আসা রাস্তাটি ভেঙ্গে যায়। 

পরে আলম নামের একজন ব্যক্তি তার নিজস্ব তহবিল দিয়ে বাশের সাকো নির্মাণ করেন এবং পারাপারের জন্য পথচারিদের কাছ থেকে টোল আদায় করে আসছেন। 

এলাকাবাসি দীর্ঘদিন থেকে ওই ভাঙ্গায় একটি ব্রীজের দাবী করে আসলেও কার্যকরি ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। জানা যায় প্রায় ৪’শ ফুট রাস্তা ভেঙ্গে যাওয়ায় রৌমারী উপজেলার খাঁটিয়ামারী, রতনপুর, চর বামনেরচর,  মোল্লারচর, বেহুলারচর, সুতিরপাড়, বোল্লাপাড়া, মাঝিপাড়া (সবুজপাড়া) গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের উপজেলা সদরের সাথে যোগাযোগ রক্ষার একমাত্র রাস্তা এটি। 

ফলে বাশের সাকো দিয়ে পারাপারে ৮ গ্রামের মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়াও বাঁশের সাঁকোটি দিয়ে কৃষক কৃষি পন্ন,স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ প্রায় ২৫ হাজার মানুষ জীবনের ঝুকি নিয়ে যাতায়াত করে থাকেন। 

এর আগে ওই ভাঙ্গন স্থানে সড়ক, বক্্রকালভার্ট, ¯øুইজগেট ও বাশেঁর সাঁকো নির্মাণ করা হয়। সঠিক পরিকল্পনার অভাবে কোনটিই স্থায়ীত্ব হয়নি। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।