নন্দীগ্রামে শিক্ষার্থীদের জন্য রঞ্জনি গণগ্রন্থাগার উদ্বোধন

নন্দীগ্রামে শিক্ষার্থীদের জন্য রঞ্জনি গণগ্রন্থাগার উদ্বোধন



স্টাফ রিপোর্টার : বগুড়ার নন্দীগ্রামে আদিবাসী শিক্ষার্থীদের জ্ঞানচর্চা বৃদ্ধি করতে আদিবাসী সাংস্কৃতিক সংগঠন রঞ্জনির পক্ষ থেকে গণগ্রন্থাগার উদ্বোধন করা হয়েছে। 

একই সঙ্গে শারীরিক-মানসিক বিকাশের জন্য রঞ্জনি প্রমিলা ফুটবল ক্লাব উদ্বোধন করা হয়।

গত শনিবার রাতে উপজেলার সদর ইউনিয়নের হাটলাল সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও আদিবাসী সংস্কৃতি বিষয়ক গবেষক অমিত হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন নন্দীগ্রাম উপজেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক নজরুল ইসলাম দয়া। 

পরে আদিবাসী কিশোরী শিক্ষার্থীরা তাদের ঐতিহ্যবাহী নৃত্যগীত পরিবেশন করে। রঞ্জনির পক্ষ থেকে গণগ্রন্থাগারের জন্য বই এবং প্রমিলা খেলোয়াড়দের মাঝে ফুটবল-জার্সি প্রদান করেন অতিথিরা।

এসময় সাংবাদিক মিজানুর রহমান মুকুল, সাখাওয়াত হোসেন হানিফ, রাজু আহমেদ লিটন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এরফানুল ইসলাম ইফতু, বগুড়া আজিজুল হক কলেজের শিক্ষার্থী রয়েল সুলতান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল বারী, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষার্থী আশরাফুল ইসলাম সহ দুই শতাধিক আদিবাসী নারী-পুরুষ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালনা করেন ভজন টপ্পো। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।