বাংলাদেশকে আরও ২৫ লাখ করোনার টিকা দিচ্ছে আমেরিকা

S M Ashraful Azom
0
বাংলাদেশকে আরও ২৫ লাখ করোনার টিকা দিচ্ছে আমেরিকা



সেবা ডেস্ক: বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র কোভ্যাক্স কর্মসূচির আওতায় প্রাণঘাতি করোনা মোকাবিলায় বাংলাদেশকে আরো ২৫ লাখের বেশি ফাইজারের টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। গতকাল শুক্রবার এ ঘোষণা দিয়েছে মার্কিন প্রশাসন। 

ফরাসি বার্তা সংস্থা এএফপি এক প্রতিবেদনে জানায়, যুক্তরাষ্ট্রের দেওয়া ২৫ লাখ ৮ হাজার ৪৮০ ডোজ টিকা আগামী সপ্তাহের শুরুর দিকেই বাংলাদেশে পৌঁছাবে। এছাড়া পাঁচটি চালানে মোট ৫৫ লাখ ৭৫ হাজার ৫০ ডোজ টিকা পাবে ফিলিপাইন। 

এদিকে বিশ্বের মধ্যে একক দেশ হিসেবে যুক্তরাষ্ট্র সবচেয়ে বেশি টিকা অনুদান দিয়েছে উল্লেখ করে হোয়াইট হাউসের এক কর্মকর্তা বলেন, মার্কিন প্রশাসন বুঝতে পেরেছে মহামারির অবসান ঘটাতে করোনা সারাবিশ্ব থেকেই নির্মূল করা প্রয়োজন।

এএফপির প্রতিবেদনে আরো বলা হয়েছে, বাংলাদেশ এরই মধ্যে যুক্তরাষ্ট্রের কাছ থেকে কয়েক লাখ করোনার টিকা পেয়েছে। এর মধ্যে গত সপ্তাহেই এসেছে ২৫ লাখ ফাইজার টিকা। 

এদিকে করোনা মহামারিতে ফিলিপাইনে ২৫ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন ও ৩৮ হাজারের বেশি মৃত্যু হয়েছে। দেশটির মোট জনগোষ্ঠীর এক-চতুর্থাংশ প্রাপ্তবয়স্ক মানুষ এরই মধ্যে দুই ডোজ করে টিকা পেয়েছেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top