আবারও বায়োমেট্রিক হাজিরা চালু হচ্ছে সরকারি হাসপাতালে

আবারও বায়োমেট্রিক হাজিরা চালু হচ্ছে সরকারি হাসপাতালে



সেবা ডেস্ক: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে’র সংক্রমণ কমে আসায় দেশে’র স’রকারি হাসপাতালসহ স্বাস্থ্য বিভাগ কর্ম’রত চিকিৎসক-নার্সসহ কর্মকর্তা-কর্মচারীদে’র ফে’র বায়োমেট্রিক হাজিরা চালু’র নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদফত’র।

গতকাল বিজ্ঞপ্তি জারি করে নির্দেশনা দিয়েছে স্বাস্থ্য অধিদফত’র।

অধিদফতরে’র পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম বলেন, বায়োমেট্রিক হাজিরা চালু’র বিষয়ে দেশে’র সব হাসপাতালগুলোতে স্বাস্থ্য অধিদফত’র থেকে নির্দেশনা পাঠানো হয়েছে।

এ’র আগে স্বাস্থ্য অধিদফতরে’র এক নির্দেশনায় জানানো হয়, কভিড-১৯ সংক্রমণ মারাত্মকভাবে ছড়িয়ে পড়ায় স্বাস্থ্য বিভাগে’র কর্মকর্তা কর্মচারীদে’র বায়োমেট্রিক মেশিনে ইলেকট্রনিক হাজিরা দেওয়া থেকে বি’রত রাখা’র জন্য নির্দেশনা প্রদান করা হয়েছিল।

 বর্তমানে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আসায় সবা’র উপস্থিতি নিশ্চিতক’রণে’র জন্য বায়োমেট্রিক পদ্ধতিতে হাজিরা চালু ক’রতে অনুরোধ করা হলো।

এতে আ’রও বলা হয়, যেসব হাসপাতালে বায়োমেট্রিক মেশিন বিকল হয়ে গেছে, সেগুলো সংশ্লিষ্ট কর্তৃপক্ষে’র সঙ্গে জরুরিভিত্তিতে যোগাযোগ করে মেরামতে’র প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ক’রতে হবে।

২০১৪ সালে স্বাস্থ্য পরিবা’র কল্যাণ মন্ত্রণালয় সারা দেশে চিকিৎসা সেবা কার্যক্রম চিকিৎসকদে’র উপস্থিতি মনিট’র ক’রতে ইলেকট্রনিক হাজিরা নিশ্চিতক’রণে বায়োমেট্রিক মেশিন চালু করে।

করোনা সংক্রমণে’র শুরুতেই বায়োমেট্রিক হাজিরা বন্ধ রাখে স্বাস্থ্য বিভাগসহ সব স’রকারি অফিস।

এখন আবা’র এটি চালু হচ্ছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।