বকশীগঞ্জে ভোট কেন্দ্র পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বকশীগঞ্জে ভোট কেন্দ্র পরিবর্তনের দাবিতে মানববন্ধন



মনিরুজ্জামান লিমন: জামালপুরের বকশীগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নিলাখিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ভোট কেন্দ্র পরিবর্তন বা নতুন করে অতিরিক্ত কেন্দ্র স্থাপনের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। 

নিলাখিয়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাধারণ ভোটার ও এলাকাবাসী মঙ্গলবার বেলা ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বকশীগঞ্জ-জামালপুর সড়কের বাঁশকান্দা নূরগঞ্জ বাজারে ঘন্টাব্যাপি মানববন্ধন করেন। 

মানববন্ধনে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী লালু, সোহেল মিয়া, মহিজল মন্ডল, রায়হান মিয়া, জাহাঙ্গীর মন্ডল, শামসুদ্দীন প্রমুখ বক্তব্য রাখেন।

স্থানীয় এলাকাবাসী জানান, বিভিন্ন নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের দাড়িয়া পাড়া সরকারি পাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই ওয়ার্ডের ৯ টি গ্রামের প্রায় ৫ হাজার ভোটার ওই কেন্দ্রে ভোট দিয়ে থাকেন। 

কিন্তু স্থানীয় নতুন বাশকান্দা, পুরাতন বাশকান্দা,মির্ধাপাড়া ও ভাটিয়া পাড়া গ্রাম থেকে ওই ভোট কেন্দ্রটি ৩ কিলোমিটার দূূরে হওয়ায় এবং যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ায় ভোটারদের চরম দুর্ভোগ পোহাতে হয়। 

পাশাপাশি ভোট কেন্দ্রের আশে পাশের কতিপয় প্রভাবশালী বরাবরই ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি করে ভোট প্রদানে বাধাগ্রস্ত করার চেষ্টা করে থাকেন। 

তাই তারা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ভোট কেন্দ্র পরিবর্তন করে জানকিপুর বাঁশকান্দা আদর্শ উচ্চ বিদ্যালয়ে নতুন ভোট কেন্দ্র বা অতিরিক্ত কেন্দ্র স্থাপনের দাবি জানান।

মানববন্ধনে ৯ নম্বর ওয়ার্ডের ৫ শতাধিক মানুষ অংশ গ্রহণ করেন। 

এবিষয়ে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তার বরাবর একটি লিখিত আবেদন করেছেন স্থানীয় এলাকাবাসী। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।