দেওয়ানগঞ্জে স্পিড বোট সার্ভিসের উদ্বোধন

দেওয়ানগঞ্জে স্পিড বোট সার্ভিসের উদ্বোধন



লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর।।  জামালপুরের দেওয়ানগঞ্জ বাহাদুরাবাদ  টু বালাসী ফেরি ঘাটের দুই প্রান্তের জনগনের চলাচলের জন্য  নতুন দীগন্তের দ্বার উন্মোচিত হয়েছে। 

মেসার্স দেওয়ান এন্টারপ্রাইজের পক্ষ থেকে একটি অত্যাধুনিক স্পিড বোট  সংযোজন করা হয় এই নৌ রুটে। সোমবার দুপুরে দিকে যমুনা নদীতে এই স্পিড বোট যাত্রার শুভ উদ্বোধন করা হয়। 

নতুন নৌযান সংযোজনের ফলে  বাহাদুরাবাদ থেকে বালাসী ঘাটে যাবার পথে তিন ঘন্টার নৌপথ মাত্র ৪০ মিনিটেই যাওয়া যাবে । আর বালাসী ঘাট থেকে বাহাদুরাবাদ আসার পথে  দেড় ঘন্টার পথ মাত্র ৩০ মিনিটেই গন্তব্যে পৌছে দিবে। যতদুর জানা যায় এই নৌরুটের ইতিহাসে এটাই প্রথম স্পিড বোট সং্যুক্ত হল । 

ব্রিটিশ আমলে নির্মিত দেশের প্রাচীনতম এই ফেরি ঘাটে ফরি চলাচল বন্ধ হবার পর থেকে মেশিন চালিত নৌকা , লঞ্চ দিয়ে পারাপার হচ্ছে উভয়পারের মানুষ । 

ঝড় তুফানে জীবনের ঝুকি নিয়ে পারাপার হতে গিয়ে অনেক সময় নৌকা ডুবে অনেকে প্রাণ হারিয়েছে। 

 স্পিড  বোট যাত্রার শুভ  উদ্বোধন করেন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সোলায়মান  হোসেন, উপজেলা নির্বাহী অফিসার কামরুন্নাহার শেফা, ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরান,মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা আক্তার লিপি , এমপির পিএ মুক্তাদির বিল্লাহ শিপন, উপজেলা প্রকৌশলী তোফায়েল আহমেদ, সমবায় অফিসার রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম মঞ্জু, বিশিষ্ট ব্যসবসায়ী মুস্তাকিম বিল্লাহ রিপন , সাংবাদিক তারেক মাহমুদ, সুশীল সমাজের প্রতিনিধিরা । অতিথি বৃন্দ নতুন স্পিড বোটে উঠে কিছু সময় যমুনা নদী ঘুরে দেখেন । 

সংস্লিষ্ট সূত্রে জানা গেছে  দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দেওয়ান ইমরানের  পরিকল্পনায় ব্যাক্তিগত উদ্যোগে  এই দ্রুত গতির নৌযান সং্যোজিত হয়েছে  এই অবহেলিত নৌরুটে । দশজন যাত্রী নিয়ে প্রতিবার ট্রিপ দিবে জনপ্রতি ভাড়া ধার্য করা হয়েছে পাচশত টাকা করে । 

তিনি  জানান মানুষের মুল্যবান সময় সাশ্রয় করে তাদের জীবনের নিরাপত্তার সাথে  আনন্দদায়ক ভ্রমণ দেওয়াই আমাদের উদ্দেশ্য ।আমাদের স্পিড বোটের সাথে লাইফ জ্যাকেট থাকে যে কোন দুর্ঘটনায় যেন যাত্রীরা নিজেদের আত্নরক্ষা করতে পারে । 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।