বাংলাদেশের বিরুদ্ধে ভারতের মাটি ব্যবহার করতে দেব না: নারাভানে

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের মাটি ব্যবহার করতে দেব না নারাভানে



সেবা ডেস্ক: ভা’রতীয় সেনাবাহিনী’র প্রধান জেনারেল মনোজ নারাভানে বলেছেন, তা’র দেশে’র মাটিকে বাংলাদেশে’র স্বার্থে’র বিরুদ্ধে ব্যবহা’র ক’রতে দেবেন না। 

বুধবা’র নয়াদিল্লিতে সেন্টা’র ফ’র ল্যান্ড ওয়া’রফেয়া’র স্টাডিজে’র আয়োজিতভা’রত-বাংলাদেশ : বন্ধুত্বে’র ৫০ বছ’রশীর্ষক এক সেমিনারে এই মন্তব্য করেন তিনি। 

ভা’রতীয় সম্প্রচা’রমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সেমিনারে দুই দেশে’র মধ্যকা’র সুসম্পর্কে’র বিষয়টি সামনে এনেছেন জেনারেল মনোজ।

সেমিনারে দ্বিপাক্ষিক সামরিক সহযোগিতা’র বিষয়ে ভা’রতে’র সেনাবাহিনী’র প্রধান জেনারেল নাভারানে বলেন, বাংলাদেশ এবং ভা’রত একত্রে জাতিসংঘে’র শান্তি’রক্ষা মিশনে সবচেয়ে বেশিসংখ্যক সৈন্য পাঠিয়েছে। 

তিনি বলেন, সন্ত্রাসবিরোধী লড়াইয়ে’র ক্ষেত্রে দুই দেশে’র সামরিক বাহিনী’র মধ্যে পা’রস্পরিক সহযোগিতা বৃদ্ধি পেয়েছে।

সন্ত্রাসবাদে’র বিরুদ্ধে বাংলাদেশে’র দৃঢ় অবস্থানে’র ব্যাপারে তিনি বলেন, ‘আমরা ভা’রতে’র বিরুদ্ধে নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছে এমন সন্ত্রাসী গোষ্ঠীগুলো’র বিরুদ্ধে বাংলাদেশে’র প্রচেষ্টা সম্পর্কে অবগত। 

বাংলাদেশে’র স্বার্থে’র বিরুদ্ধে কোনো সন্ত্রাসী গোষ্ঠীকে আমাদে’র মাটি ব্যবহা’র ক’রতে দেব না। ভা’রত ধ’রনে’র প্রচেষ্টা প্রতিরোধ অব্যাহত রাখবে বলে জানিয়েছেন তিনি।

জেনারেল নারাভানে বলেন, আমাদে’র দুই দেশে’র ঐতিহাসিক স্থলসীমান্ত চুক্তি পা’রস্পরিক বোঝাপড়া এবং গঠনমূলক আলোচনা’র মাধ্যমে কীভাবে বিবাদপূর্ণ সীমান্ত সমস্যা’র সমাধান করা যায়, সেটি’র অনন্য উদাহ’রণ তৈরি করেছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।