মালদ্বীপে ইউএস-বাংলা’র সরাসরি ফ্লাইট চালু

মালদ্বীপে ইউএস-বাংলা’র সরাসরি ফ্লাইট চালু



সেবা ডেস্ক: মালদ্বীপে’র রাজধানী মালেতে সরাসরি ফ্লাইট চালু করেছে বেস’রকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়া’রলাইন্স। 

শুক্রবা’র বেলা ১১টায় ১২৯ যাত্রী নিয়ে বিমান সংস্থাটি’র বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ মালে’র উদ্দেশে ঢাকা ছাড়ে। 

ইউএস-বাংলা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-মালে রুটে ইউএস-বাংলা এয়া’রলাইন্সে’র ফ্লাইটটি শুক্রবা’র, মঙ্গলবা’র রোববা’র সপ্তাহে এই তিন দিন চলাচল ক’রবে।

দিকে বিমানবন্দরে ইউএস-বাংলা সরাসরি এই ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ে’র প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী বলেন, ‘বাংলাদেশ মালদ্বীপে’র মধ্যে আকাশপথে সরাসরি যোগাযোগ স্থাপন দুই দেশে’র পর্যটন শিল্পকে উজ্জীবিত ক’রতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এভিয়েশন শিল্পে’র প্রসারে’র সাথে পর্যটন শিল্পে’র প্রবৃদ্ধি বাড়বে।’ 

আগামী ১৫ বছরে বাংলাদেশে’র এভিয়েশন সেক্টরে’র প্রবৃদ্ধি হবে প্রায় তিন গুণ। বিপুল প্রবৃদ্ধি’র এই সম্ভাবনাকে কাজে লাগানো সম্ভব হলে এক দিকে যেমন বিপুল কর্মসংস্থানে’র সুযোগ হবে, অন্য দিকে দেশে’র মানুষে’র আর্থসামাজিক অবস্থানে’র উন্নয়ন হবে।

রাষ্ট্রায়ত্ত এয়া’রলাইন্সে’র পাশাপাশি আমাদে’র দুটি বেস’রকারি এয়া’রলাইন্সও ব্যবসায় ভালো ক’রছে। আগামী বছ’র আরো নতুন দুটি বেস’রকারি এয়া’রলাইন্স দেশে’র এভিয়েশন শিল্পে যুক্ত হতে যাচ্ছে।

মাহবুব আলী বলেন, করোনা’র কা’রণে দেশে’র এভিয়েশন শিল্পে’র যে ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠতে বর্তমান স’রকা’র কাজ ক’রছে। স’রকারে’র পক্ষ থেকে নীতিগত সহযোগিতা দেয়া’র পাশাপাশি আর্থিক প্রণোদনা দেয়া হয়েছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।