সব ধর্মের মানুষের জন্য নিরাপদ আবাসভূমি বাংলাদেশ : প্রধানমন্ত্রী

সব ধর্মের মানুষের জন্য নিরাপদ আবাসভূমি বাংলাদেশ  প্রধানমন্ত্রী



সেবা ডেস্ক: বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষে’র নিরাপদ আবাসভূমি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ স’রকারে’র প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজকে’রবড়দিনউপলক্ষে দেওয়া এক বাণীতে প্রধানমন্ত্রী বলেন, ‘ধর্ম যা’র যা’র, উৎসব সবা’র মন্ত্রে উজ্জীবিত হয়ে আমরা সবাই একসঙ্গে উৎসব পালন করি। আমাদে’র সংবিধানে সকল ধর্ম বর্ণে’র মানুষে’র সমান অধিকা’র নিশ্চিত করা হয়েছে। 

বঙ্গবন্ধু শেখ মুজিবে’র উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে সকলে মিলে মুক্তিযুদ্ধ করে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এই দেশ আমাদে’র সকলে’র। বাংলাদেশ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষে’র নিরাপদ আবাসভূমি।

বড়দিনউপলক্ষে তিনি খ্রিষ্টান সম্প্রদায়ে’র সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, দিনে খ্রিষ্টান ধর্মে’র প্রবর্তক যিশু খ্রিষ্ট জন্মগ্রহণ করেন। 

পৃথিবীতে ন্যায় শান্তি প্রতিষ্ঠা করা’র মাধ্যমে শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রবর্তন ছিল যিশু খ্রিষ্টে’র অন্যতম ব্রত। মহামতি যিশু বিপন্ন অনাহা’রক্লিষ্ট মানুষে’র জন্য নিজেকে উৎসর্গ করেন। তা’র জীবনাচ’রণ দৃঢ় চারিত্রিক গুণাবলী’র জন্য মানব ইতিহাসে তিনি অম’র হয়ে আছেন।

প্রধানমন্ত্রী কোভিড-১৯ প্রেক্ষাপটে সামাজিক দূ’রত্ব বজায় রেখে সবাইকে এবারে’র বড়দিন উৎসব উদযাপনে’র আহ্বান জানিয়ে তিনি বলেন, মহান সৃষ্টিকর্তা আমাদে’র দেশ জাতি তথা বিশ্ববাসীকে এই মহামারি থেকে যেন মুক্তি দেন- প্রার্থনা করি।

প্রধানমন্ত্রী সাম্প্রদায়িক সকল অপশক্তি’র বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে মহান মুক্তিযুদ্ধে’র চেতনাকে ধা’রণ করে সকলে মিলে জাতি’র পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবে’র আজীবন লালিত স্বপ্ন সোনা’র বাংলাদেশ বিনির্মাণ করা’র আহ্বান জানান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।