দেওয়ানগঞ্জ পৌর মেয়র শাহ নেওয়াজ শাহান শাহকে আ’লীগ থেকে বহিস্কার

দেওয়ানগঞ্জ পৌর মেয়র শাহ নেওয়াজ শাহান শাহকে আ’লীগ থেকে বহিস্কার



জামালপুর প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জে বিজয় দিবসের অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে লাঞ্ছিতের ঘটনায় পৌর মেয়র শাহ নেওয়াজ শাহান শাহকে আ’লীগ থেকে বহিস্কার করা হয়েছে।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ এবং সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে  বলা হয় রবিবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র শাহ নেওয়াজ শাহান শাহের বিরুদ্ধে এই সিদ্ধান্ত গৃহিত হয়।

উল্লেখ্য, গত ১৬ই ডিসেম্বর সকালে বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মেহেরুল্লাহ ধারাভাষ্যকার ছিলেন। শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণের সময় উপজেলা পরিষদের গৃহিত সিদ্ধান্তকৃত ঘোষণাপত্রটি পাঠ করেন ওই শিক্ষা কর্মকর্তা। 

এতে মেয়রের নাম পঞ্চম স্থানে ঘোষণা করেন। কিন্তু উপজেলা আ’লীগের আগে অর্থাৎ ৪ নম্বরে মেয়রের নাম ঘোষণার দাবি তোলেন। 

এ ক্ষোভে শহিদ মিনারে শিক্ষা অফিসারের গালে থাপ্পর মারেন। প্রশাসনের সর্বস্তরের লোকজন, আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ছাড়াও শত শত মানুষের উপস্থিতিতে মেয়রের কর্মটি দেশজুড়ে বিতর্কে রূপ নেয়। 

এ ঘটনায় মেয়রের বিরুদ্ধে রাষ্ট্রীয় দিবস পালন এবং সরকারি কাজে বিঘœ সৃষ্টির অভিযোগে মামলা দায়ের হয়। 

এ ঘটনার পর থেকেই মেয়র আত্মগোপনে থেকেও মামলা প্রত্যাহারের দাবিতে ভাড়াটে লোক দিয়ে মানবন্ধন করান। 

ওদিকে বিক্ষুব্ধ জনতা মেয়রের দ্রæত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবন্ধন করেন। মানবন্ধনে শিক্ষক-সরকারি-বেসরকারি কর্মচারি, সূধিমহল একাত্বতা ঘোষণা করেন। 

ইতোপূর্বেও মেয়রের বিরুদ্ধে পৌরকর্মচারিসহ সাধারণ মানুষের সাথেও অসদাচারণের অভিযোগ ওঠে।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।