পদত্যাগপত্র জমা দিলেন ডা. মুরাদ হাসান এমপি

অবশেষে পদত্যাগ করলেন ডা. মুরাদ হাসান এমপি



পদত্যাগ করলেন ডা. মুরাদ হাসান এমপি

সেবা ডেস্ক: ব্যক্তিগত কা’রণ দেখিয়ে আজ মন্ত্রিসভা থেকে পদত্যাগ করলেন বাংলাদেশ স’রকারে’র তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। পদত্যাগপত্র পাঠিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান। মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে সংশ্লিষ্ট দফতরে পদত্যাগপত্র জমা দেন তিনি।

এখন সেটি প্রক্রিয়া অনুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয় কিংবা মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হবে। সেই প্রক্রিয়াটি চলছে।

প্রতিমন্ত্রীর দপ্তরের একজন কর্মকর্তা জানিয়েছেন, প্রতিমন্ত্রী ই মেইলে এই পদত্যাগপত্রটি পাঠিয়েছেন বলে তাঁদের জানিয়েছেন। এখন সেটি নিয়ে তথ্যসচিবের সঙ্গে আলাপ করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

তথ্য মন্ত্রণালয়ের সূত্রমতে, পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়ে তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগের কথা উল্লেখ করা হয়েছে।

তথ্য প্রতিমন্ত্রী বর্তমানে চট্টগ্রামে আছেন বলে তাঁর দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন। তিনি আজ দপ্তরে আসেননি।

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দপ্তরের ওই কর্মকর্তা প্রথম আলোকে বলেন, গতকাল সোমবার মুরাদ হাসান চট্টগ্রামে গেছেন। এরপর থেকে তাঁর সঙ্গে আর কোনো কথা হয়নি। মুরাদ হাসান এখন কোথায় আছেন, তা তিনি জানেন না।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অসৌজন্যমূলক বক্তব্য দেওয়ায় তাকে আজ মঙ্গলবারে’র মধ্যে মন্ত্রিসভা থেকে পদত্যাগ ক’রতে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা’র নির্দেশনা’র প’র মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা’র সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


জানা গেছে, আজ দুপুরে’র মধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগে তা’র পক্ষে পদত্যাগপত্র জমা দেওয়া হবে। তিনি চট্টগ্রামে অবস্থান করায় মন্ত্রণালয়ে’র একজন প্রতিনিধি পদত্যাগপত্র জমা দেন। তিনি ব্যক্তিগত কা’রণে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা’র কথা উল্লেখ করেছেন। 

এ’র আগে, সোমবা’র (৬ ডিসেম্ব’র) রাতে আ’লীগে’র সাধা’রণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদে’র তা’র বাসভবনে সাংবাদিকদে’র প্রশ্নে’র জবাবে জানান, আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সঙ্গে ডা. মুরাদে’র বিষয়ে কথা হয়েছে এবং আমি রাত ৮টায় প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে বার্তাটি পৌঁছে দিই।

সম্প্রতি তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিএনপি চেয়া’রপা’রসন খালেদা জিয়া, ভা’রপ্রাপ্ত চেয়া’রপা’রসন তারেক ‘রহমান ও তা’র মেয়ে জাইমা ‘রহমানকে নিয়ে একটি সাক্ষাৎকারে অসৌজন্যমূলক কথা বলেন। এছাড়া এ’র কিছু পরেই প্রতিমন্ত্রী মুরাদে’র একটি কথোপকথন ফাঁস হয়, যেখানে তিনি অশ্লীল ভাষায় চিত্রনায়িকা মাহিয়া মাহিকে তা’র সঙ্গে দেখা করা’র জন্য বলেন। ফোনে চিত্রনায়ক ইমনকে তিনি বলেন, ঘাড় ধরে যেন মাহিকে তা’র কাছে নিয়ে যান। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিভিন্ন মহলে ডা. মুরাদে’র শাস্তি’র দাবি ওঠে।

এদিকে, তথ্য প্রতিমন্ত্রী’র ‘নারী বিদ্বেষমূলক’ বক্তব্যে দল বা স’রকারে’র ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে কি না সাংবাদিকদে’র এমন প্রশ্নে’র জবাবে সোমবা’র দুপুরে আওয়ামী লীগে’র সাধা’রণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদে’র বলেছিলেন, এটা তা’র ব্যক্তিগত মন্তব্য হতে পারে। আমাদে’র দল বা স’রকারে’র কোনো বক্তব্য বা মন্তব্য নয়। অবশ্যই আমি বিষয়টি নিয়ে, এ ধ’রনে’র বক্তব্য কেন সে দিলো, এটা নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে আলোচনা ক’রবো।

এ’রপরেই গতকাল রাতে ডা. মুরাদে’র বিষয়ে প্রধানমন্ত্রী’র নির্দেশে’র কথা জানান ওবায়দুল কাদে’র।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।