কক্সবাজারের ধর্ষন ঘটনার দ্রুত ব্যবস্থা নেবে সরকার: আইনমন্ত্রী

কক্সবাজারের ধর্ষন ঘটনার দ্রুত ব্যবস্থা নেবে সরকার আইনমন্ত্রী



সেবা ডেস্ক: কক্সবাজারে পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণে’র ঘটনা’র প্রসঙ্গে আইনমন্ত্রী বলেছেন, এটি অত্যন্ত মর্মান্তিক অপরাধ। ঘটনা’র সুষ্ঠু দ্রুত বিচা’র নিশ্চিত ক’রতে স’রকা’র প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে।

শুক্রবা’র (২৪ ডিসেম্ব’র) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে’র আইন অনুষদ প্রাঙ্গণে বাংলাদেশ আইন সমিতি’র ৩৫তম বার্ষিক সম্মেলনে’র উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদে’র এক প্রশ্নে তিনি কথা বলেন।

আইনে’র শাসন প্রতিষ্ঠা’র বিষয়ে তিনি বলেন, আইনে’র শাসনে’র প্রতিষ্ঠিত ধা’রণাটি শুধু আইন-আদালতে’র বিচা’র-আচা’র আ’র আইনশৃঙ্খলা পরিস্থিতি’র ওপ’রই নির্ভ’র করে না। আইনে’র শাসন এখন অনেকগুলো পারিপার্শ্বিক বিষয়ে’র সঙ্গে সম্পর্কযুক্ত। সে দৃষ্টিকোণ থেকেই বলছি, বিচা’রক বা আইনজীবী ছাড়াও নানা পেশায় ছড়িয়ে থাকা বাংলাদেশ আইন সমিতি’র সদস্যরা আইনে’র শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, বিএনপি’র ১৫ জন আইনজীবী আমা’র সঙ্গে দেখা করেছেন। এখন আমা’র যে ব্যাখ্যা সেটি আপনারা জানতে পা’রবেন। এটি নিয়ে অস্থি’র হওয়া’র কিছু নেই। বিএনপি চেয়া’রপা’রসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা’র জন্য বিদেশে নেওয়া’র অনুমতি’র বিষয়ে শিগগি’র আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে।

তিনি বলেন, এই স’রকা’র ১৯৯৬ সালে ইনডেমনিটি আইন বাতিল করেছে। বঙ্গবন্ধু হত্যা’র বিচা’র করেছে। মানবতাবিরোধী অপরাধীদে’র বিচা’র করেছে। এ’র থেকে বড় আইনে’র শাসন প্রতিষ্ঠা’র পদক্ষেপ আ’র কোনো স’রকা’র নেয়নি।

কক্সবাজারে পর্যটককে সংঘবদ্ধ ধর্ষণে’র ঘটনা’র কথা উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, এটি অত্যন্ত মর্মান্তিক অপরাধ। ঘটনা’র সুষ্ঠু দ্রুত বিচা’র নিশ্চিত ক’রতে স’রকা’র প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে।

আইনে’র শাসন প্রতিষ্ঠা’র বিষয়ে তিনি বলেন, আইনে’র শাসনে’র প্রতিষ্ঠিত ধা’রণাটি শুধু আইন-আদালতে’র বিচা’র-আচা’র আ’র আইনশৃঙ্খলা পরিস্থিতি’র ওপ’রই নির্ভ’র করে না। আইনে’র শাসন এখন অনেকগুলো পারিপার্শ্বিক বিষয়ে’র সঙ্গে সম্পর্কযুক্ত। সে দৃষ্টিকোণ থেকেই বলছি, বিচা’রক বা আইনজীবী ছাড়াও নানা পেশায় ছড়িয়ে থাকা বাংলাদেশ আইন সমিতি’র সদস্যরা আইনে’র শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।