বৈধতা পাবেন মালদ্বীপে অবস্থানরত অবৈধ বাংলাদেশি কর্মীরা

বৈধতা পাবেন মালদ্বীপে অবস্থানরত অবৈধ বাংলাদেশি কর্মীরা



সেবা ডেস্ক: বাংলাদেশ স’রকারে’র প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, মালদ্বীপে অবস্থান’রত অবৈধ সব বাংলাদেশি কর্মী বৈধ হওয়া’র সুযোগ পাবেন।

এছাড়া মালদ্বীপ থেকে প্রবাসীরা যেন সহজে দেশে টাকা পাঠাতে পারেন সেজন্য একটি ব্যাংকে’র শাখা মালদ্বীপে খোলা’র ব্যবস্থা ক’রবেন বলে জানিয়েছেন তিনি।

গত বৃহস্পতিবা’র (২৩ ডিসেম্ব’র) মালদ্বীপে বসবাস’রত প্রবাসীদে’র সঙ্গে মত বিনিময় সভা করেন মন্ত্রী ইমরান আহমদ। সময় তিনি এসব কথা জানান। 

প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, আপনাদে’র জন্য সমঝোতা স্মা’রক করা হচ্ছে। ফলে, মালদ্বীপে বাংলাদেশ থেকে কর্মী আসা-যাওয়া ক’রবে। 

আমি আশা করি, মালদ্বীপে যত অবৈধ বাংলাদেশি আছে সবাই বৈধতা পাবেন। দেশে টাকা পাঠাতে যে সমস্যা সেটা’র জন্য আমি দেশে গিয়ে যেকোনো একটি ব্যাংকে’র শাখা যেন এখানে করা হয় তা’র ব্যবস্থা ক’রব।

মালদ্বীপে’র বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত সভায় রাষ্ট্রদূত রিয়া’র এডমিরাল মোহাম্মদ নাজমুল হাসানে’র সভাপতিত্বে বক্তব্য দেন প’ররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন এবং স্বাস্থ্যমন্ত্রী . জাহিদ মালেক। 

মালদ্বীপে’র প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র আমন্ত্রণে বর্তমানে দেশটি সফরে ‘রয়েছেন বাংলাদেশে’র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপে’র প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ’র মধ্যে দ্বিপক্ষীয় আলোচনা শেষে দুই নেতা’র উপস্থিতিতে বৃহস্পতিবা’র সকালে প্রেসিডেন্টে’র কার্যালয়ে ঢাকা মালে’র মধ্যে স্বাস্থ্য, শিক্ষা, দ্বৈত ক’র পরিহা’র, বন্দি বিনিময় এবং যুব ক্রীড়া ক্ষেত্রে তিনটি চুক্তি সই হয়েছে।

সময় উপস্থিত ছিলেন দূতালয়ে’র প্রথম সচিব মোহাম্মদ সোহেল পা’রভেজ, মালদ্বীপে প্রবাসী পেশাজীবী ব্যবসায়ীদে’র মধ্যে উপস্থিত ছিলেন সিআইপি আলহাজ্ব মোহাম্মদ সোহেল রানা, মালদ্বীপে’র শীর্ষ ব্যবসায়ী আহমেদ মুক্তাকী, মালদ্বীপ আওয়ামী লীগে’র সভাপতি আলহাজ্ব দুলাল মাদব’র প্রমুখ।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।