জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসায় মহান বিজয় দিবস উদযাপিত

জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসায় মহান বিজয় দিবস উদযাপিত



সেবা ডেস্ক: বৃহষ্পতিবার সকাল ১০টায় মহান বিজয় দিবস,স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমুলক এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি ছিলেন যুদ্ধাহত বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব আলহাজ্ব এম এনামুল হক চৌধুরী। সভায় এ দেশের স্বাধীনতা রক্ষার জন্য আত্মদানকারী বীর শহীদদের জীবন ও কর্মের উপর আলোচনা করা হয়। 

সভায় প্রধান অতিথি, সভাপতিসহ বক্তারা বলেন, মহান বিজয় দিবস বাঙ্গালী জাতির ইতিহাসে এক গৌরবোজ্জ্বল দিন। ১৯৭১ সালে পাক হানাদারদের বিরুদ্ধে বাঙ্গালীর প্রবল প্রতিরোধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগ ও রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামের মাধ্যমে অর্জিত এ বিজয় আমাদের অহংকার। তাই আজকের এ দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশমাতৃকায় জীবন উৎসর্গকারীদের। 

সভায়া বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মাওলানা ড. মুহাম্মদ লিয়াকত আলী, প্রভাষক মুহাম্মদ মাহবুবুর রহমান, মাওলানা মুহাম্মদ তারেকুল ইসলাম, মাওলানা মুহাম্মদ মঞ্জুর রশিদ চৌধুরী প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রভাষক মাওলানা মুহাম্মদ ইলিয়াছ আলক্বাদেরী। আলোচনা শেষে জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের পক্ষ হতে প্রধান অতিথি যুদ্ধাহত বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব আলহাজ্ব এম এনামুল হক চৌধুরী কে মহান বিজয় দিবস ২০২১ এর সম্মাননা স্মারক প্রদান করা হয়।  

সভায় উপস্থিত ছিলেন মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন, প্রভাষক মাওলানা গোলাম মোস্তফা মুহাম্মদ নুরুন্নবী, মাওলানা মুহাম্মদ জুবাইর রজভী, মাওলানা মোহাম্মদ আবদুল কাদের, মুহাম্মদ মইনুল ইসলাম, মুহাম্মদ আহসান হাবীব, মুহাম্মদ মনোয়ার হোসাইন চৌধুরী, মাওলানা মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ আযহারী, মাওলানা হাফেয আহমুদুল হক, মাওলানা মোহাম্মদ জামাল উদ্দিন, মুহাম্মদ আবদুস সবুর, মাওলানা কাজী মুহাম্মদ জালাল উদ্দিন, মুহাম্মদ আবদুল আলীম, মাওলানা মুহাম্মদ বেলাল হোসাইন, এস এম দিদারুল ইসলাম, মুহাম্মদ শাহ-ই- জাহান, মাওলানা মুহাম্মদ জহুরুল আনোয়ার, মাওলানা মুহাম্মদ আতাউর রহমান, মুহাম্মদ শাহ আলম, মুহাম্মদ আছির আলী, মাওলানা মোহাম্মদ নাছির উদ্দিন, মাওলানা মুহাম্মদ কফিল উদ্দিন, হাফেয মুহাম্মদ ফরিদুল আলম, হাফেয মোহাম্মদ আবুল কাশেম, হাফেয মুহাম্মদ সাদ্দাম হোসাইন, হাফেয মুহাম্মদ ওবাইদুল্লাহ, অফিস কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থী। মিলাদ-কিয়াম শেষে মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের আত্মত্যাগ ও অবদানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব অধ্যক্ষ আল্লামা মুফতি সৈয়্যদ মোহাম্মদ অছিয়র রহমান আলকাদেরী।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।