সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন



সংবাদ প্রকাশ করায় ঢাকা থেকে প্রকাশিত দৈনিক পুনরুত্থান পত্রিকার প্রধান প্রতিবেদক নজরুল ইসলাম দয়া সহ বিভিন্ন গণমাধ্যমের ঢাকার এবং ভোলা জেলার সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করা হয়েছে। 

ঢাকার সাইবার ট্রাইব্যুনাল ও গাজীপুর আদালতে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমুলক মামলা দায়েরের প্রতিবাদে মঙ্গলবার বেলা ১১টায় পৃথক তিনটি ব্যানারে যৌথ মানববন্ধনে বক্তারা বলেন, ভাড়াটে বাদী দিয়ে সাংবাদিকদের বিরুদ্ধে গাজীপুরে মামলা দেওয়া হয়েছে। মামলার তদন্ত রিপোর্ট বাদীর পক্ষে নেওয়ার জন্য পিবিআইয়ে কর্মরত নিজ এলাকার ঘনিষ্ঠ কর্মকর্তা তদন্তভার নিয়েছেন। 

আয়োজিত মানববন্ধনে দৈনিক পুনরুত্থান পত্রিকার প্রকাশক মো. সাইফুল ইসলাম সবুজ বলেন, কদমতলীর নির্মাণ গ্রুপের এমডি এমএমএ কাদের মোল্লা এবং তার সহযোগী গিয়াস উদ্দিনের বিরুদ্ধে স্বরাষ্ট্রমন্ত্রী ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগে করা পৃথক দুটি অভিযোগ এবং কদমতলী থানার জিডির সুত্রে দৈনিক পুনরুত্থান সহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। 

গত ৩ অক্টোবর মুঠোফোনে সাংবাদিক নজরুল ইসলাম দয়াকে মামলা দেওয়া সহ দেখে নেওয়ার হুমকি দেন এমএমএ কাদের। প্রশাসনের কয়েকজন কর্মকর্তার নাম বলে ওই সাংবাদিককে ভয়ভীতি দেখান। পরেরদিন ৪ অক্টোবর ভাটারা থানায় কাদেরের বিরুদ্ধে সাধারণ ডায়েরী (জিডি নং ২৪৫) দায়ের করেন সাংবাদিক নজরুল। জিডি করার দেড়মাস পর ঢাকার সাইবার ট্রাইব্যুনাল ও গাজীপুর আদালতে সাংবাদিকদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করেন এমএমএ কাদের এবং তার ভাড়াটে বাদী গিয়াস উদ্দিন। 

বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলা ইতিমধ্যে খারিজ করে দিয়েছেন ঢাকার সাইবার ট্রাইব্যুনাল এর বিজ্ঞ বিচারক। মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় ভাড়াটে বাদী দিয়ে গাজীপুরে আরেকটি হয়রানীমুলক মামলা দায়ের করা হয়েছে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক রাহাত হোসাইন, আবু হেনা মোস্তফা সাদেক, জাহাঙ্গীর মিয়া উজ্জ্বল, ফাহিম আহমেদ, সুমন চৌধুরী রানা, লেহাজ উদ্দিন সরকার, রাসেল মাহমুদ, কামরুল হাসান শেখ, বাবুল ইসলাম, রাকিবুল ইসলাম, সোহেল, রিপন হাওলাদার, সুজন ওসমান প্রমুখ। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।