জিল বাংলা সুগার মিলে ৬৪তম আখ মাড়াই উদ্বোধন

জিল বাংলা সুগার মিলে ৬৪তম আখ মাড়াই উদ্বোধন



লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি।। জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় জিল বাংলা সুগার মিলে ২০২১-২২ আখ মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন করা হয়েছে। 

শুক্রবার সন্ধ্যায় কেইন কেরিয়ার প্রাঙ্গণে এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জিল বাংলা সুগার মিলের ৬৪তম মাড়াই মৌসুমের উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মিলের ব্যবস্থাপনা পরিচালক আনিসুল আজম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চিপ অব পার্সোনেল মো. রফিকুল ইসলাম।

৬৪তম মাড়াই মৌসুমে ৩০ হাজার হেক্টর জমিতে আখ চাষ করে ২৪ হাজার মেট্রিকটন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) অহনা জিন্নাত, দেওয়ানগঞ্জ মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মহব্বত কবির, জিবাসুমি শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি দলিলুর রহমান, আখ চাষী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মোল্লাসহ মিলের আখ চাষী, শ্রমিক ও সাংবাদিকবৃন্দ।

এ বছর ৩৩টি কেন্দ্রে থেকে আখ ক্রয়ের মাধ্যমে ৩০ দিন মিলের উৎপাদন করার কথা রয়েছে। সারাদেশে ১৫টি মিলের মধ্যে বর্তমানে ৬টি স্থগিত রয়েছে। আর চালু রয়েছে মাত্র ৯টি সুগার মিল। চালু থাকা মিলের মধ্যে জিল বাংলা সুগার মিল অন্যতম। ৭৯ কোটি টাকা ঋণের বোঝা মাথায় নিয়ে এ বছর আখ মাড়াইয়ের উদ্বোধন ঘোষণা করা হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।