বকশীগঞ্জে আর্থ সামাজিক উন্নয়নে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন

বকশীগঞ্জে আর্থ সামাজিক উন্নয়নে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন



নূরুজ্জামান খান: জামালপুরের বকশীগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত অতিদরিদ্র পরিবারের আর্থ সামাজিক উন্নয়নের লক্ষ্যে বুধবার দুপুরে রাস্তা সংস্কার কাজের উদ্বোধন করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রভাতী প্রকল্পের আওতায় বকশীগঞ্জ-গরুহাটি রাস্তায় সংস্কার কাজের উদ্বোধন করা হয়। 

রাস্তা সংস্কার কাজের উদ্বোধনকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার, বকশীগঞ্জ ইউএনও মুন মুন জাহান লিজা, এলজিইডির উপজেলা প্রকৌশলী মো.শামছুল হক, প্রভাতী প্রকল্পের উপজেলা মনিটরিং অফিসার আনোয়ার পারভেজ সহ এলজিইডির অন্যান্য কর্মকর্তা, রাস্তা সংস্কার কাজে নিয়োজিত শ্রমিকরা উপস্থিত ছিলেন। 

জানা গেছে,এলজিইডির প্রভাতী প্রকল্পের আওতায় করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত পরিবারের অর্থনৈতিক উন্নয়নে এসব পরিবারের সদস্যদের কর্মসংস্থান সৃষ্টি করার জন্য ২০০ কর্মহীন নারী-পুরুষকে সংস্কার কাজের জন্য অন্তর্ভুক্ত করা হয়।

৮ কিলোমিটার রাস্তায় দুপাশে মাটি কেটে ¯øপ করার জন্য ৮ টি দলে ২৫ জন করে মোট ২০০ জন নারী পুরুষ প্রতিদিন রাস্তা সংস্কারের কাজে সম্পৃক্ত থাকবেন । 

প্রতিটি শ্রমিক ২০০ টাকা করে মোট ৩০ দিন কাজ করবেন।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।