উল্লাপাড়ায় হানাদার মুক্ত দিবস পালিত

উল্লাপাড়ায় হানাদার মুক্ত দিবস পালিত



উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : ১৩ ডিসেম্বর  উল্লাপাড়া হানাদার মুক্ত দিবস। এ দিবসকে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে সোমবার সকালে উল্লাপাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ পৌর শহরে এক আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে। 

সন্ধ্যায় উল্লাপাড়া যুব সংঘ কার্যালয়ে পৃথক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

১৯৭১ সালের এই দিনে বীর মুক্তিযোদ্ধারা উল্লাপাড়াকে হানাদার মুক্ত করে থানা চত্বরে প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেন চেয়ারম্যান গাজী খোরশেদ আলম। 

দিবসটিকে যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে মুক্তিযোদ্ধা সংসদ সকালে পৌরশহরের এক আনন্দ শোভাযাত্রা বের করেন। 

এতে উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী শফিকুল ইসলাম শফি শোভাযাত্রাটির নেতৃত্বে দেন। পরে উপজেলা পরিষদ চত্বরে এক আলোচনা সভার আয়োজন করা হয়। 

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্বপ্রাপ্ত কমান্ডার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন - উপজেলা পরিষদ চেয়ারম্যান শফিকুল ইসলাম শফি, সাবেক কমান্ডার চেয়ারম্যান গাজী খোরশেদ আলম, গাজী গোলাম মোস্তফা, গাজী সুজাবত আলী ও গাজী আব্দুল হামিদ প্রমুখ। 

পরে সন্ধ্যায় উল্লাপাড়া যুব সংঘের আয়োজনে হানাদার মুক্ত দিবস উপলক্ষে নিজস্ব কার্যালয়ে এ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।