দলীয় পদও খোয়ালেন এমপি মুরাদ

দলীয় পদও খোয়ালেন এমপি মুরাদ



সেবা ডেস্ক: বাংলাদেশ স’রকারে’র তথ্য সম্প্রচা’র মন্ত্রণালয়ে’র প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান মন্ত্রীত্ব খোয়ানো’র প’র এবা’র ক্ষমতাসীন দলে’র পদও হারালেন তিনি। 

মন্ত্রিসভা থেকে সরে যাওয়া’র নির্দেশনা’র প’রপ’রই দলীয়ভাবে তা’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া’র বিষয়টি আমলে নেয় আওয়ামী লীগ।

জামালপু’র- আসনে’র এমপি মুরাদে’র কেন্দ্রীয় আওয়ামী লীগে কোনো পদ নেই। তিনি তা’র নিজ জেলা জামালপু’র শাখা’র স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

আওয়ামী লীগে’র গঠনতন্ত্র অনুযায়ী তা’র বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নিতে হলে জেলা কমিটি সুপারিশ করে কেন্দ্রীয় কমিটি কাছে। 

এ’র ধারাবাহিকতায় জেলা আওয়ামী লীগে’র সভাপতি সাধা’রণ সম্পাদক স্বাক্ষরিত এক চিঠিতে কেন্দ্রীয় আওয়ামী লীগে’র কাছে মুরাদ হাসানকে বহিষ্কারে’র সুপারিশ করা হয়।

জামালপু’র জেলা আওয়ামী লীগে’র সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ সাধা’রণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, মঙ্গলবা’র বিকেলে জেলা’র দলীয় কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সিদ্ধান্ত অনুযায়ী জামালপু’র জেলা আওয়ামী লীগ শাখা’র স্বাস্থ্য জনসংখ্যা বিষয়ক সম্পাদক জামালপু’র- আসন থেকে নির্বাচিত এমপি ডা. মুরাদ হাসান দলীয় ভাবমূর্তি বিনষ্ট করেছে। 

একই সঙ্গে অগঠনতান্ত্রিক শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে সম্পৃক্ততা’র অভিযোগে গঠনতন্ত্রে’র ৪৭() ধারা মোতাবেক অব্যাহতি প্রদান করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণে’র জন্য আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে’র কাছে পাঠানো’র সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

ময়মনসিংহ বিভাগে’র আওয়ামী লীগে’র সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম নাদেল বলেন, প্রধানমন্ত্রী’র নির্দেশে মুরাদ হাসান মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। 

তা’র কর্মকাণ্ডে আওয়ামী লীগকে বিব্রত হয়েছে, তাই দলীয়ভাবেও তা’র বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

অসৌজন্যমূলক বিদ্বেষমূলক বক্তব্য দিয়ে স’রকা’র দলে’র ভাবমূর্তি ক্ষুণ্ন করায় গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা’র নির্দেশ দেন। 

নির্দেশনায় গতকাল মঙ্গলবা’র মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেন মুরাদ হাসান।

সম্প্রতি কুরুচিপূর্ণ বিতর্কিত বক্তব্য দেওয়ায় তা’র বিরুদ্ধে সমালোচনা’র ঝড় ওঠে। সবশেষ রোববা’র মধ্যরাতে চিত্রনায়িকা মাহিয়া মাহি’র সঙ্গে মুরাদ হাসানে’র আপত্তিক’র ফোনালাপ ফাঁস হয়। 

মুহূর্তে’র মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হওয়ায় নড়েচড়ে বসে আওয়ামী লীগ। এ’রপ’রই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা’র নির্দেশনা দেওয়া হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।