নিয়োগপত্র পেলেন সারাদেশের ৩৬ হাজার শিক্ষক

নিয়োগপত্র পেলেন সারাদেশের ৩৬ হাজার শিক্ষক



সেবা ডেস্ক: সারাদেশের স’রকারি-বেস’রকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৬ হাজা’র শিক্ষক নিয়োগপত্র পেয়েছেন। সোমবা’র রাজধানী’র আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এক অনুষ্ঠানে’র মাধ্যমে প্রধান অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ভার্চুয়ালি উপস্থিত থেকে নিয়োগপত্র তুলে দেন।

 

প্রধান অতিথি’র বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, মানসম্মত শিক্ষা’র বড় একটি ধাপ হচ্ছে স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ দেওয়া। আমরা এবা’র স’রকারি-বেস’রকারি স্কুলে সম্পূর্ণ স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ দিতে সক্ষম হয়েছি। একটা সময় শিক্ষাপ্রতিষ্ঠান তাদে’র ইচ্ছামতো শিক্ষক নিয়োগ দিতো। সেটি নিয়ে নানা ধ’রনে’র অভিযোগ পাওয়া যেত, সেখান থেকে আমরা বেরিয়ে এসেছি।

 

দীপু মনি বলেন, গত দুই বছ’র আগে পিএসসি থেকে হাজা’র ১৫৫ জনকে নিয়োগে’র জন্য সুপারিশ করা হলেও হাজা’র ৬৫ জনে’র পুলিশ ভেরিফিকেশন রিপোর্ট পাওয়ায় তাদে’র নিয়োগপত্র দেওয়া হচ্ছে। আ’র বেস’রকারি শিক্ষাপ্রতিষ্ঠানে’র ৩৪ হাজা’র ৭৩ জনকে নিয়োগপত্র তুলে দেওয়া হচ্ছে। নিয়োগে’র মাধ্যমে সারাদেশে’র শিক্ষক শূন্য পদগুলো অধিকাংশ পূ’রণ হবে। বাকি যেসব শূন্যপদ থাকবে সেখানে নিয়োগ দিতে নতুন আরো একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

 

তিনি বলেন, এনটিআ’রসিএ’র মাধ্যমে নিয়োগ পাওয়া শিক্ষকদে’র পুলিশ ভেরিফিকেশন কাজ শেষ না হওয়ায় আপাতত তাদে’র শর্তসাপেক্ষে নিয়োগ দেওয়া হচ্ছে। স’রকারি রিপোর্টে যাদে’র বিরুদ্ধে গুরুত’র কোনো অভিযোগে’র প্রমাণ পাওয়া যাবে তাদে’র বাদ দেওয়া হবে। নানা জটিলতা’র কা’রণে যারা নিয়োগ বঞ্চিত হয়েছে তাদে’র অন্য শিক্ষাপ্রতিষ্ঠানে’র শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। বড় আকারে’র এই শিক্ষক নিয়োগে’র মাধ্যমে একদিকে শিক্ষক সংকট নি’রসন হবে অন্যদিকে বেকা’রত্ব দূ’র হবে।

 

আরো পড়ুন> নিয়োগ পাচ্ছেন ৩৬ হাজারে’র বেশি শিক্ষক

 

বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, করোনা পরিস্থিতি’র মধ্যে সব কার্যক্রম বিপর্যয়ে’র মধ্যে থাকলেও শিক্ষক নিয়োগ প্রক্রিয়া অব্যাহত ছিল। সেই সুবাদে আজকে সারাদেশে একসঙ্গে স’রকারি-বেস’রকারি ৩৬ হাজা’র শিক্ষক নিয়োগ দেওয়া সম্ভব হচ্ছে।

 

তিনি বলেন, বেস’রকারি স্কুলে’র শিক্ষক নিয়োগ দিতে অনেক চড়াই-উতরাইসহ আইনি জটিলতা পেরিয়ে একসঙ্গে ৩৪ হাজা’র শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। নিয়োগ পাওয়া’র প’র সব শিক্ষকে’র দক্ষতা যোগ্যতা অর্জনে সেই মানসিকতা তৈরি’র আহ্বান জানান তিনি।

 

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি ভার্চুয়ালি স’রকারি মাধ্যমিক স্কুলে নিয়োগ পাওয়া পাঁচজন বেস’রকারি স্কুলে নিয়োগ পাওয়া পাঁচজন শিক্ষকে’র হাতে নিয়োগপত্র তুলে দেন। বাকিরা অনলাইন মাধ্যমে তাদে’র নিয়োগপত্র সংগ্রহ ক’রতে পা’রবেন বলেও জানানো হয়েছে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- শিক্ষা মন্ত্রণালয়ে’র মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগে’র সচিব আবু বক্ক’র সিদ্দীক, মাদরাসা কারিগরি বিভাগে’র সচিব আমিনুল ইসলাম খান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।