‘নগদ’এর মাধ্যমে নতুন সেবা নিয়ে আসলো বাংলাদেশ ফাইন্যান্স

‘নগদ’এর মাধ্যমে নতুন সেবা নিয়ে আসলো বাংলাদেশ ফাইন্যান্স



নিজস্ব প্রতিবেদক, ঢাকা:  ক্ষুদ্র সঞ্চয়কারীদের আর্থিক সেবাকে আরও সহজ, গতিময়তার পাশাপাশি স্বাচ্ছন্দময় করতে দেশের শীর্ষস্থানীয় আর্থিক প্রতিষ্ঠান বাংলাদেশ ফাইন্যান্সের সঙ্গে চুক্তি করেছে, ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। 

চুক্তির আওতায় এখন থেকে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের সাথে সঞ্চয় একাউন্ট খোলা ও আমানত সংগ্রহ, এসএমই লোন প্রদান ও প্রদেয় ঋণের কিস্তি সংগ্রহ, ফ্যাক্টরিং লোন প্রদানসহ বিবিধ ডিজিটাল লেনদেন সংক্রান্ত সেবা ‘নগদ’ এর মাধ্যমে প্রদান করা যাবে।

সোমবার দুপুরে ঢাকার দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর হয়। বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ এবং ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তির ফলে এখন থেকে দেশের প্রত্যন্ত অঞ্চলেও বাংলাদেশ ফাইন্যান্সের আর্থিক সেবা পৌঁছে যাবে। ‘নগদ’ এর গ্রাহকেরা এ সুবিধা পাবেন; এতে করে করোনায় সময়ে বাইরে যাওয়ার ঝামেলা এড়ানোর পাশাপাশি যাতায়াতের অনাকাঙ্খিত ঝক্কি থেকেও মুক্তি পাবেন গ্রাহকেরা, বাঁচবে সময় এবং শ্রম।

চুক্তির বাস্তবতার নিরীখে বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ কায়সার হামিদ বলেন, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সেবা পৌঁছেনি এমন এলাকার ক্ষুদ্র সঞ্চয়কারীদের মূল ধারার আর্থিক অন্তভর্‚ক্তিমূলক সেবার আওতায় আনতেই তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ। ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের আর্থিক সেবা বঞ্চিত মানুষকে বাংলাদেশ ফাইন্যান্সের গতিশীল এবং নির্বিঘন্ন সেবা দেয়া যাবে বিধায় এ চুক্তি করা হয়েছে বলে যোগ করেন কায়সার হামিদ। ‘নগদ’-এর সিইও রাহেল আহমেদ বলেন, মুঠোফোনে আর্থিক পরিষেবার অংশ হিসেবে যাত্রা শুরু করার পর; ‘নগদ’ দেশের মানুষকে ডিজিটাল প্ল্যাটফর্মে স্থানান্তরিত করতে এবং তাদের জীবনকে আরও সহজ করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ডিজিটাল লেনদেনের মাধ্যমে আমানত প্রদান ও ঋণ সুবিধা গ্রহণকে আরও সুবিধাজনক করে তোলার ক্ষেত্রে এই অংশীদারত্ত একটি মাইলফলক।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেডের গ্রæপ সিএফও মো. সাজ্জাদুর রহমান ভুঁইয়া, হেড অব অপারেশন্স মো. রফিকুল আমিন, হেড অব বিজনেস ট্রান্সফরমেশন বুদ্ধদেব সরকার, ‘নগদ’-এর চিফ মার্কেটিং অফিসার শেখ আমিনুর রহমান, হেড অফ বিজনেস সেলস মো. সাইদুর রহমান দিপু, হেড অফ ইন্স্যুরেন্স অ্যান্ড এনবিএফআই মো. বায়েজীদসহ অন্যরা।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।