জেলে-মাঝি ও হতদরিদ্রদের কম্বল দিল গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদ

S M Ashraful Azom
0
জেলে-মাঝি ও হতদরিদ্রদের কম্বল দিল গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদ



গাইবান্ধা প্রতিনিধি : স্বেচ্ছাসেবী সংগঠন গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আয়োজনে শীতার্ত মানুষের মধ্যে ২৫০টি কম্বল বিতরণ করা হয়েছে। 

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত গাইবান্ধা সদর ও ফুলছড়ি উপজেলার নদ-নদী ও তীরবর্তী চরাঞ্চলে জেলে, মাঝি ও হতদরিদ্র মানুষদের মধ্যে এসব কম্বল বিতরণ করা হয়। 

গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবীর তনু ও সদস্য সচিব হাসান মোর্শেদ দীপনসহ সংগঠনের অন্যান্য সদস্যরা এসব কম্বল বিতরণ করেন। 

প্রথমে সংগঠনটির সদস্যরা সদর উপজেলার কামারজানী ইউনিয়নের অন্তর্ভুক্ত ব্রহ্মপুত্র নদে নৌকায় করে গিয়ে হতদরিদ্র জেলেদের কম্বল দেয়। পরে তারা ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের অন্তর্ভুক্ত যমুনা নদীতে ঘুরে ঘুরে জেলেদের কম্বল দেন। 

সেই সাথে এই দুই নদ-নদীর মাঝি ও তীরবর্তী চরাঞ্চলের হতদরিদ্রদেরও কম্বল দেওয়া হয়েছে। 

এ প্রসঙ্গে গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবীর তনু বলেন, বর্তমানে জেলার সবচেয়ে বড় ব্রহ্মপুত্র নদ ও যমুনা নদীতে সেরকম পানি নেই। 

এতে করে এই দুই নদ-নদী অনেকগুলো শাখায় বিভক্ত হয়ে গেছে। 

ফলে তুলনামূলকভাবে নদীতে মাছও কমে গেছে। জেলেরা দীর্ঘসময় পার করেও পর্যাপ্ত মাছ পাচ্ছেন না। মাছ না পেয়ে জেলেরা মানবেতর জীবনযাপন করছেন। 

তারা শীত নিবারণের জন্য শীতবস্ত্র কিনতে পাচ্ছেন না। জাহাঙ্গীর কবীর তনু আরও বলেন, তাই এসব দুঃখী মানুষের কথা বিবেচনা করে ব্রহ্মপুত্র ও যমুনায় ঘুরে ঘুরে জেলেদের মধ্যে কম্বল বিতরণ করা হয়। 

সেই সাথে এই দুই নদ-নদীর মাঝি ও তীরবর্তী চরাঞ্চলের হতদরিদ্রদেরও কম্বল দেওয়া হয়েছে। যা অব্যাহত থাকবে। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top