বাংলাদেশের দেড় হাজার নার্স নেবে কুয়েত সরকার

বাংলাদেশের দেড় হাজার নার্স নেবে কুয়েত সরকার



সেবা ডেস্ক: বাংলাদেশ থেকে প্রায় দেড় হাজা’র নার্স নেবে কুয়েত। আশা করা হচ্ছে, চলতি বছরে’র মার্চে’র দিকে সব আনুষ্ঠানিকতা শেষে দেশটিতে বাংলাদেশি নার্সে’র কর্মসংস্থান চালু হবে।

বুধবা’র রাতে এক ভিডিও বার্তায় কুয়েতে নিযুক্ত বাংলাদেশে’র রাষ্ট্রদূত মেজ’র জেনারেল মো. আশিকুজ্জামান তথ্য জানিয়েছেন।

রাষ্ট্রদূত বলেন, কুয়েতে প্রথমবারে’র মতো বাংলাদেশি নার্স নিয়োগে’র ব্যবস্থা চলছে। নিয়ে আলোচনা চলছে। কুয়েতে’র দুটি কোম্পানি বিভিন্ন ক্যাটাগরিতে প্রায় দেড় হাজা’র নার্স নেবে।

তিনি বলেন, কোম্পানি দুটি’র প্রতিনিধিরা এ’রই মধ্যে বাংলাদেশে গেছেন। প্রাথমিক সিলেকশনও হয়েছে। তারা বিএসসি ডিপ্লোমা নার্স নেবে। আশা ক’রছি, মার্চ মাসে’র দিকে যদি তাদে’র সিলেকশন সম্পন্ন হয়, হয়তো তারা আসবে।

কুয়েতে নার্সে’র কর্মসংস্থান শুরু হলে দেশটিতে অবস্থান’রত বাংলাদেশিরা বাড়তি সুবিধা পাবেন বলে সময় উল্লেখ করেন রাষ্ট্রদূত মো. আশিকুজ্জামান।

তিনি বলেন, যদি নার্স আসা শুরু হয় এটা আমাদে’র জন্য বিভিন্নভাবে ভালো। প্রথমত, বাংলাদেশিরা হাসপাতালে গেলে ভাষাগত সমস্যায় পড়েন। তারা কথা বলতে পারেন না, সেখানে বাংলাদেশি নার্স থাকলে সুবিধা হবে। আ’র বড় পরিসরে কুয়েতে’র বাজারে দক্ষ কর্মী নেই। যদি তারা আসে, আমাদে’র মান উন্নয়ন হবে, সুনাম হবে।

বাংলাদেশি নার্সে’র হাত ধরে ভবিষ্যতে কুয়েতে আরো দক্ষ কর্মী’র কর্মসংস্থান সৃষ্টি হবে বলেও সময় আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।