রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক: সোলাইমান সয়লু

রোহিঙ্গা সংকটে বাংলাদেশের পাশে থাকবে তুরস্ক সোলাইমান সয়লু



সেবা ডেস্ক: রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশে’র পাশে থাকা’র আশ্বাস দিয়েছেন তু’রস্কে’র স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু। তিনি বলেন, রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশ একা নয়। তু’রস্ককে পাশে পাবে বাংলাদেশ। 

শনিবা’র বেলা সাড়ে ১১টা’র দিকে উখিয়া উপজেলা’র বালুখালী ৯নং রোহিঙ্গা ক্যাম্পে ৫০ শয্যা’র তুর্কি ফিল্ড হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানে তিনি কথা বলেন।

পরে তু’রস্কে’র স্বরাষ্ট্রমন্ত্রী একই এলাকায় অগ্নিকাণ্ডে আশ্রয়হারা রোহিঙ্গাদে’র জন্যে নির্মাণাধীন অস্থায়ী আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। পরিদর্শন শেষে রোহিঙ্গা যুবকদে’র সঙ্গে কিছু সময় খেলায় মেতে ওঠেন তু’রস্কে’র স্বরাষ্ট্রমন্ত্রী। বিভিন্ন বয়সী মানুষে’র সঙ্গে সময় কথা বলেন তিনি।

পরে তিনি ১৭নং রোহিঙ্গা ক্যাম্পে তুর্কি রেড ক্রিসেন্টে’র স্বাস্থ্য সেবা কার্যক্রম এবং তু’রস্কে’র দিয়ানাত ফাউন্ডেশন পরিচালিত রোহিঙ্গাদে’র সাবান তৈরি’র কা’রখানা ঘুরে দেখেন।

একই অনুষ্ঠানে বাংলাদেশে’র দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামু’র ‘রহমান বক্তব্য রাখেন। সময় উপস্থিত ছিলেন তু’রস্কে’র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে’র ভাইস মিনিস্টা’র ইসমাইল ছাতাকলু, স্বাস্থ্য মন্ত্রণালয়ে’র ভাইস মিনিস্টা’র খালিল বল দামি’র, তু’রস্কে’র দুজন সংসদ সদস্য, বাংলাদেশে নিযুক্ত তু’রস্কে’র রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান, চট্টগ্রামে’র বিভাগীয় কমিশনা’র কামরুল হাসান প্রমুখ।

এ’র আগে, রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে’র জন্য তু’রস্কে’র স্বরাষ্ট্রমন্ত্রী’র নেতৃত্বে ২০ সদস্যে’র প্রতিনিধি দল শনিবা’র সকাল ৮টায় বিশেষ বিমানে করে তু’রস্কে’র ইস্তাম্বুল থেকে সরাসরি কক্সবাজা’র আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান। পরে সেখান থেকে বেলা সাড়ে ১১টা’র দিকে উখিয়া’র বালুখালী ক্যাম্পে পৌঁছান তারা।

সেখানে দুপু’র ১টা পর্যন্ত পরিদর্শন করেন। পরে দুপু’র ২টা’র দিকে তু’রস্কে’র স্বরাষ্ট্রমন্ত্রী সোলাইমান সয়লু প্রতিনিধি দল নিয়ে কক্সবাজা’র আন্তর্জাতিক বিমানবন্দ’র থেকে ঢাকা’র উদ্দেশ্যে কক্সবাজা’র ছেড়ে যান। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।