প্রতি একশত জনে পচিশজন করোনায় আক্রান্ত, আগষ্টের পর সর্বোচ্চ আজ

প্রতি একশত জনে পচিশজন করোনায় আক্রান্ত, আগষ্টের পর সর্বোচ্চ আজ



সেবা ডেস্ক: বাংলাদেশে পাঁচ মাস পরে আবার সর্বোচ্চ করোনার রোগী শনাক্ত হয়েছে। গেলো বছরের আগস্ট মাসের মাঝামাঝিতে সর্বশেষ এক দিনে এত বেশি রোগী শনাক্ত হয়েছিল। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারাদেশে আট হাজার ৪০৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে ১০ জনের।

২৪ ঘণ্টায় যতগুলো নমুনা পরীক্ষা করা হয়েছে তার মধ্যে ২৩.৯৮ শতাংশ রোগী কভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। অর্থাৎ প্রায় প্রতি চারজনের মধ্যে একজন নতুন রোগী শনাক্ত হচ্ছে। বাংলাদেশে শুধু রাজবাড়ী জেলা ছাড়া বাকি ৬৩টি জেলাতেই কভিড রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছে ৪৭৫ জন।

২৪ ঘণ্টায় ৩৫ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করে এসব তথ্য জানা গেছে। সর্বশেষ আগস্টের ১৩ তারিখে দেশে আট হাজার ৪৬৫ জন কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছিল। এ বছরের ৪ জানুয়ারি থেকে প্রতিদিনই করোনাভাইরাস রোগীর সংখ্যা বাড়ছে।

দেশে এখন পর্যন্ত মোট কভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৫৩ হাজার ৭৯৫ জন। মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ১৬৪ জনের।

এদিকে মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জিনোম সিকোয়েন্সিং রিসার্চ প্রজেক্টের প্রধান পৃষ্ঠপোষক এবং উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ একটি সংবাদ সম্মেলনে জানিয়েছেন, বর্তমানে যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে, তাদের মধ্যে ২০ শতাংশ ওমিক্রন ভেরিয়েন্টে আক্রান্ত। তবে হাসপাতালে যারা ভর্তি হচ্ছেন, তাদের সবাই ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত।

বাংলাদেশে গত দুই বছর এপ্রিল থেকে আগস্ট মাস পর্যন্ত করোনাভাইরাসের সংক্রমণ বেশি দেখা গেছে। কিন্তু এই বছর জানুয়ারি মাস থেকেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।