র‍্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ভুল সিদ্ধান্ত: কৃষিমন্ত্রী

র‍্যাবের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ভুল সিদ্ধান্ত কৃষিমন্ত্রী



সেবা ডেস্ক: ্যাবে’র ওপ’র নিষেধাজ্ঞা দেওয়া আমেরিকা’র ভুল সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী . আব্দু’র রাজ্জাক। তিনি বলেন, যে সকল তথ্যে’র ভিত্তিতে আমেরিকা এই সিদ্ধান্ত নিয়েছে, আমি মনে করি সেটা ভুল।

তিনি বলেন, তারা (আমেরিকা) ভিয়েতনামে ভুল করেছে, আফগানিস্তানে ভুল করেছে, ইরাকে ভুল করেছে, আ’রব বসন্তে’র নামে আ’রব দেশে ভুল করেছে এবং আ’রবটাকে তছনছ করেছে। আমি মনে করি ধ’রনে’র ভুল আমেরিকা আ’র ক’রবে না।

বৃহস্পতিবা’র রাজধানী’র ‘রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশে’র (আইইবি) সেমিনা’র হলে এক আন্তর্জাতিক কনফারেন্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী স্বাধীনতা’র সুবর্ণজয়ন্তী উপলক্ষেকৃষিজে’র টেকসই উন্নয়নে বিদ্যুৎ জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তি’র ব্যবহা’রশীর্ষক তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্সে’র আয়োজন করে আইইবি এক্সপোনেট এক্সিবিশন।

মন্ত্রী বলেন, আমাদে’র ্যাব যদি শক্তিশালী না হতো, আইনশৃঙ্খলা ‘রক্ষাকারী বাহিনী সক্ষমতা অর্জন না ক’রতো, তারা যদি এটাকে নিয়ন্ত্রণ ক’রতে না পা’রতো তাহলে কী পরিস্থিতি হতো বাংলাদেশে? কাজেই সেটা বিবেচনায় না নিয়ে কোথায় তারা তথ্য পেয়েছে ৬০০ মানুষকে নাকি এই দেশে বিচা’রহীনভাবে হত্যা করা হয়েছে। যেসকল তথ্যে’র ভিত্তিতে এই সিদ্ধান্ত আমেরিকা নিয়েছে, আমি মনে করি সেটা ভুল।

কৃষিমন্ত্রী বলেন, আমেরিকা নিজেরাই এখন স্বীকা’র করে যে ইরাকে’র যুদ্ধটা সঠিক ছিল না। কাজেই ভুল তথ্যে’র ভিত্তিতে তাদে’র অনেক ব্যর্থতা আছে। বাংলাদেশে’র স্বাধীনতা’র সময় ভুল তথ্যে’র ওপ’র ভিত্তি করে আমেরিকা’র তদানীন্তন স’রকা’র আমাদে’র সহযোগিতা করেনি।

আইইবি’র সভাপতি প্রকৌশলী মো নূরুল হুদা’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগে’র বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবু’র, কৃষি সম্প্রসা’রণ অধিদফতরে’র মহাপরিচালক বেনজী’র আলম।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।