বকশীগঞ্জে প্রতিবন্ধীদের অন্তর্ভুক্তকরণে সচেতন ও সংবেদনশীল করণ সভা

বকশীগঞ্জে প্রতিবন্ধীদের অন্তর্ভুক্তকরণে সচেতন ও সংবেদনশীল করণ সভা
সরকারি, বেসরকারি উন্নয়ন কর্মকান্ডে প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ বৃদ্ধি করা, সরকারি সেবা সমূহ প্রাপ্তীতে তাদের প্রবেশগম্যতা বৃদ্ধি করা,সকল প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তির আওতায় আনা, প্রতিবন্ধী ব্যক্তির পরিবারকে ঋন কার্যক্রমে অন্তর্ভুক্ত করা নিয়ে আলোচনা করা হয়

নূরুজ্জামান খান: জামালপুরের বকশীগঞ্জে উন্নয়ন কাজে প্রতিবন্ধী বিষয়ক সংগঠন অন্তর্ভুক্তিকরণে সিবিও নেতা,এলায়েন্স ও যুব গ্রুপের নেতৃবৃন্দকে সচেতন ও সংবেদশীল করণ বিষয়ক সভা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। 

অক্সফ্যাম ইন বাংলাদেশ এর সহযোগিতায় এবং উন্নয়ন সংঘের রিকল ২০২১ প্রকল্পের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হাবিবুর রহমান ।

উন্নয়ন সংঘের নিকল ২০২১ প্রকল্পের সমন্বয়কারী জো¯œা আক্তারের সঞ্চালনায় সভায় এসময় বক্তব্য রাখেন নিলাখিয়া সুইড বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মমিন , আজাদ আলোকিত বিশেষায়িত বিদ্যালয়ের শিক্ষক ফয়জুর রহসান, উন্নয়ন সংঘের এফএফ নাসরীন আক্তার,এফএফ রাশেদ উর রহমান, ভলান্টিয়ার জিএম ফাতিউল হাফিজ , উজান কলকিহারা হারা পল্লী উন্নয়ন সংঘের সভাপতি শাহীনা বেগম , রিপন মিয়া ,নাছিমা ইয়াসমীন কনা।

বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, প্রতিবন্ধী ব্যক্তি, অভিভাবক, সিবিও নেতা সভায় অংশ গ্রহণ করেন। 

সরকারি, বেসরকারি উন্নয়ন কর্মকান্ডে প্রতিবন্ধী ব্যক্তিদের অংশগ্রহণ বৃদ্ধি করা, সরকারি সেবা সমূহ প্রাপ্তীতে তাদের প্রবেশগম্যতা বৃদ্ধি করা,সকল প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তির আওতায় আনা, প্রতিবন্ধী ব্যক্তির পরিবারকে ঋন কার্যক্রমে অন্তর্ভুক্ত করা নিয়ে আলোচনা করা হয়। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।