বিদ্যা দেবীর আরাধনায় উল্লাপাড়ায় সরস্বতী পূজা উদযাপন

বিদ্যা দেবীর আরাধনায় উল্লাপাড়ায় সরস্বতী পূজা উদযাপন
হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় এ উৎসবে অগণিত ভক্ত বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ পূজা উদযাপন করেন। অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণ ময়ী দেবীর পাদপদ্মে প্রণতি জানাচ্ছেন তারা।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : বিদ্যা দেবীর আরাধনায় শনিবার উৎসব মুখর পরিবেশে উল্লাপাড়া কলেজপাড়ার মিলন মন্দিরে উদযাপিত হয়েছে সরস্বতী পূজা। 

হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় এ উৎসবে অগণিত ভক্ত বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠাত্রী দেবী সরস্বতীর চরণে পুষ্পার্ঘ্য অর্পণ করে এ পূজা উদযাপন করেন। 


অজ্ঞতার অন্ধকার দূর করতে কল্যাণ ময়ী দেবীর পাদপদ্মে প্রণতি জানাচ্ছেন তারা।


সরস্বতী পূজা উপলক্ষে উল্লাপাড়ার মিলন মন্দিরসহ গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানে ভক্তরা বিদ্যা ও জ্ঞানের অধিষ্ঠার্থী দেবী সরস্বতীর পাদপদ্মে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে আয়োজক কমিটি এ পূজার আয়োজন করে। 


মণ্ডপে মণ্ডপে পূজার আনুষ্ঠানিকতা ছাড়াও হাতেখড়ি, প্রসাদ বিতরণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জার আয়োজন করা হয়। বিভিন্ন মন্দির অঙ্গনে বসেছে মেলা।


এদিকে স্বরস্বতী পূজা উপলক্ষে উল্লাপাড়া পৌর বাজারে সকাল থেকে ব্যাপক চাহিদায় বিক্রি হচ্ছে- দই, চিড়া, মুড়ি, মুড়কি ও ঘোলসহ নানা ধরনের মিষ্টান্ন। 

ভুক্তরা বিদ্যার দেবিকে খুশি করতে বিভিন্ন পুষ্পাঞ্জলি দিয়ে সাজিয়েছে পুজার অর্ঘ। শিক্ষার্থীরা নেচে গেয়ে আনন্দে উদযাপন করছেন তাদের বিদ্যা দেবির পূজা। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।