শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও দুই সপ্তাহ বাড়ছে : শিক্ষামন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও দুই সপ্তাহ বাড়ছে  শিক্ষামন্ত্রী



সেবা ডেস্ক: শিক্ষাপ্রতিষ্ঠানে’র চলমান ছুটি ফেব্রুয়ারি’র প’র আরো দুই সপ্তাহ বাড়ছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রী দীপু মনি’র বরাত দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ে’র জনসংযোগ কর্মকর্তা এম খায়ে’র বুধবা’র তথ্য জানান।

 

করোনা’র সংক্রমণ বাড়ায় এ’র আগে ২১ ডিসেম্ব’র থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে দুই সপ্তাহ ছুটি ঘোষণা করা হয়। আগামী ফেব্রুয়ারি পর্যন্ত তা চলা’র কথা ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী এই ছুটি আরো দুই সপ্তাহ চলবে। প’রবর্তীতে পরিস্থিতি বিবেচনায় নিয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

 

এ’র আগে শিক্ষামন্ত্রী বলেন, অবস্থা পর্যবেক্ষণ করা হচ্ছে। জাতীয় পরামর্শক কমিটি আরো কিছুদিন দেখা’র পক্ষে মত দিয়েছে। পরিস্থিতিতে ছুটি আরো বাড়তে পারে। আমরা সবা’র সঙ্গে আলোচনা করে শিগগি’র সিদ্ধান্ত জানাব।

 

দেশে গত কয়েক দিনেই দৈনিক করোনা শনাক্ত ১৩ হাজারে’র ওপ’র থাকছে। করোনায় মৃত্যু’র সংখ্যাও টানা চা’রদিন ধরে ৩০-এ’র উপরে ‘রয়েছে। সবশেষ বুধবা’র সকাল পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৩৬ জনে’র মৃত্যু’র খব’র দিয়েছে স্বাস্থ্য অধিদফত’র। অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া নিয়ে পরামর্শক কমিটি স’রকা’র দ্বিধায় ‘রয়েছে।

 

অন্যদিকে অবস্থা যেমনই হোক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া’র আহ্বান জানিয়েছে ইউনিসেফ। স’রকা’র শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া’র বিষয়ে ইউনিসেফে’র আহ্বানকেও গুরুত্ব দিচ্ছে বলে জানানো হয়েছে। অবশ্য জন্য শিক্ষার্থীদে’র টিকাদান নিশ্চিত ক’রতে চায় স’রকা’র।

 

চলতি বছরে’র শুরু’র দিক থেকে ১২ থেকে ১৭ বছ’র বয়সী সব শিক্ষার্থীকে টিকাদান শুরু করেছে স’রকা’র।

 

করোনা সংক্রমণ রোধে গত বছরে’র ১৩ ডিসেম্ব’র ১১ দফা বিধিনিষেধ আরোপ করে স’রকা’র। ২১ ডিসেম্ব’র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচ দফা নির্দেশনা আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। এতে আগামী ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা’র নির্দেশ দেওয়া হয়।

 

দেশে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে ২০২০ সালে’র মার্চ। ১৮ মার্চ থেকে দেশে’র সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয় স’রকা’র।

 

প্রায় দেড় বছ’র বন্ধ থাকা’র প’র গত বছরে’র ১২ সেপ্টেম্ব’র প্রথমে স্কুল কলেজ, পরে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হয়। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।