রৌমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

রৌমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত



শফিকুল ইসলাম: শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে কুড়িগ্রামের রৌমরী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়েছে। 

কর্মসূচীর মধ্যে রয়েছে, রাত ১২ টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা পরিষদ চত্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রিয় শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলন, সকল সরকারি ও বেসরকারি ভবন, ব্যবসায়ীক প্রতিষ্ঠানে পতাকা উত্তোলন ও বিশেষ মোনাজাত, সকাল ৯ টায় ভাষা সৈনিক জনাব রোস্তম আলী দেওয়ান এর কবর জিয়ারত, সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


পরে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


 পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, বাংলাদেশ আ‘লীগ রৌমারী উপজেলা শাখা, মহিলা আ‘লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বাংলাদেশ প্রেসক্লাব রৌমারী উপজেলা শাখাসহ  বিভিন্ন সংগঠন কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। 


উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে মানুষের ঢল নামে। ভাষা শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। 


এ সময় উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্ল্যাহ, উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল কাদের চেয়ারম্যান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার স্মৃতি, রৌমারী থানা অফিসার ইনচার্জ মোন্তাছের বিল্লাহ, উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি সুরাইয়া সুলতানা, যুবলীগ সভাপতি হারুনর রশিদ হারুন, সাধারন সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাইদুল ইসলাম মিনু, বাংলাদেশ প্রেসক্লাব সভাপতি শফিকুল ইসলাম প্রমূখ।



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।