কাজিপুরে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা সরকারি মনসুর আলী কলেজ

কাজিপুরে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্তিতে সেরা সরকারি মনসুর আলী কলেজ



কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: উত্তর সিরাজগঞ্জে শিক্ষার অন্যতম বিদ্যাপীঠ কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ। এ বছর ঘোষিত ফলাফলে জিপিএ ৫ প্রাপ্তিতে কাজিপুরের কলেজগুলোর মধ্যে শীর্ষস্থানে রয়েছে এই কলেজ। 

মোট ৬৩৩ জন শিক্ষার্থী বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় পরীক্ষা দিয়ে উর্ত্তীণ হয়েছে ৬০৮ জন। পাশের হার শতকরা ৯৬.৫০। বিশেষ করে কাজিপুরে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের মধ্যে এই কলেজেই সর্বোচ্চ শিক্ষার্থী ভর্তি হয় এবং ফলাফলও শতভাগ। 


এ বছর বিজ্ঞান বিভাগের ৬৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া বাণিজ্য বিভাগের ৭ জন এবং মানবিক বিভাগের ৮৪ জন জিপিএ-৫ পেয়েছে। 


রোববার মুঠোফোনে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়া বিএনসিসি ক্যাডেট সালমা জাহান জানান, এই কলেজের স্যারদের আন্তরিক প্রচেষ্টায় আর দিক নির্দেশানায় এমন সাফল্য আমরা নিজেদের করে নিয়েছি। 


প্রত্যন্ত অঞ্চলে অবস্থিত কলেজ থেকেও যে ইচ্ছে করলে ভালো রেজাল্ট করা যায় এই স্যারদের নিকট না আসলে বুঝতাম না। 


এজন্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম স্যারসহ অন্যান্য স্যারদের নিকট আমরা কৃতজ্ঞ।

 কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষক মুশফিকুর রহমান জানান, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্যারের দিক নির্দেশনায় আমরা একটি পরিবার হিসেবে সব শিক্ষক শিক্ষার্থীকে পাঠদান করিয়েছি।


 করোনাকালিন সময়ে তেমন সুযোগ না পেলেও যেটুকু সময় ছিলো তার সিংহভাগ আমরা শিক্ষার্থীদের সাথে কাটিয়েছি। একারণে দিন দিন কলেজের ফলাফল ভালো হচ্ছে।

 কলেজের উপাধ্যক্ষ ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম জানান, দায়িত্ব নেবার পর থেকে শহিদ এম মনসুর আলীর নামে প্রতিষ্ঠিত এই কলেজের উন্নয়নে কাজ করেছেন আমাদের প্রিয় নেতা মরহুম নাসিম সাহেব এবং তার স্ত্রী লায়লা নাসিম। 


এখন তাদের উত্তরসূরী তানভীর শাকিল জয় এমপি স্যার কলেজের উন্নয়নে কাজ করছেন। তাদের এই প্রচেষ্টাকে শতভাগ ধরে রেখে আমরা মানসম্মত শিক্ষার দিকে নজর দেই। 


এরপর একটি পরিকল্পনা নিয়ে শিক্ষার্থীদের শিক্ষা ও সহশিক্ষার দিকে গুরুত্ব দেই। 


এ কারণেই প্রতি বছর আমরা নিজেদেরকে ছাড়িয়ে যাচ্ছি। আমার শিক্ষকদেরকে ধন্যবাদ জানাচ্ছি। তাদের পরিশ্রম সাফল্যে উদ্ভাসিত হচ্ছে।


আগামীতে এই ধারায় নিজেদেরকে ছাড়িয়ে জেলা ও বিভাগের মধ্যে স্থান করে নিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।