চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক শাহনুরের জন্মদিন আজ

চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক সম্পাদক শাহনুরের জন্মদিন আজ



মাসুদুর রহমান: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনুরের জন্মদিন আজ।

যশোরের ক্যান্টমেন্টে একটি সম্ভ্রান্ত পরিবারে জন্ম তার । বাবা মায়ের ইচ্ছা ছিল শাহনুর বড় হয়ে অভিনেত্রী হবেন। তাই খুব ছোট বেলা থেকে নাচ-গানের হাতে খড়ি হয় তার মায়ের কাছ থেকে। 

শৈশব কাল থেকে ছড়া, গান, নাচের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। ১৯৯৫ সালে টেলিভিশন ম্যাগাজিন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় তিনি। 

১৯৯৯ সালে ফাঁসির আদেশ চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে যাত্রা যাত্রা শুরু করেন শাহনূর। কিন্ত, চলচ্চিত্রটি মুক্তি না পেলেও ২০০০ সালে তার অভিনীত চলচ্চিত্র জিদ্দি সন্তান মুক্তি পায় যেটি ছিল তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র।


চলচ্চিত্রটিতে তিনি রুবেলের বিপরীতে অভিনয় করেছিলেন। 


এরপর ২০০৩ সালে তিনি সাহসী মানুষ চাই ও কারাগার চলচ্চিত্রে অভিনয় করেন। সাহসী মানুষ চাই দুইটি বিভাগে ও কারাগার একটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। 


২০০৫ সালে তিনি হাজার বছর ধরে চলচ্চিত্রে অভিনয় করেছিলেন।চলচ্চিত্রটি শ্রেষ্ঠ চলচ্চিত্রসহ পাঁচটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছিল। এরপর মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ইন্দুবালা।শাহনূরের ৭৬ টি ছবি মুক্তি পেয়েছে এবং ছয়টি ছবির কাজ চলছে।


এছাড়া অভিনেতা মান্না,শাকিব খান,রিয়াজসহ অনেক জনপ্রিয় নায়কের বিপরীতে অভিনয় করেছেন।বড়পর্দায় অভিনয়ের পাশাপাশি প্রায় ৪শ’ নাটক, ধারাবাহিক নাটক ও টেলিছবিতে অভিনয় করেছেন প্রিয় এই অভিনেত্রী। 


সামাজিক এবং রাজনৈতিক ও দুস্থ এবং অসহায় পরিবার, পথ শিশুদের মধ্যে খাবার, কাপড বিতরণ, শীতের সময় কম্বল, ইদের সময় নগদ অর্থ সহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মকাণ্ডে জড়িতে ছিলেন তিনি। সামনে হয়তো হয়ে যেতে পারে সংরক্ষিত নারী সংসদ সদস্য। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।