“বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে চায় না যুক্তরাষ্ট্র”

“বাংলাদেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করতে চায় না যুক্তরাষ্ট্র”



সেবা ডেস্ক: যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে’র মধ্যে চমৎকা’র সম্পর্ক ‘রয়েছে উল্লেখ করে প্রভাবশালী মার্কিন কংগ্রেসম্যান এবং প’ররাষ্ট্র বিষয়ক হাউস কমিটি’র চেয়া’রম্যান গ্রেগরি ডাব্লিউ মিকস বলেছেন, তারা বাংলাদেশে’র বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ ক’রতে চান না।


মঙ্গলবা’র নিউইয়র্কে’র কুইন্স এলাকা’র একটি রেস্তোরাঁয় তহবিল সংগ্রহে’র মধ্যাহ্নভোজন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


মিকস বলেন, আমরা নিশ্চিত ক’রতে চাই যে, আমরা বাংলাদেশে’র বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ ক’রছি না। আমরা এখনো বাংলাদেশে’র স’রকা’র ও জনগণে’র সঙ্গে কাজ ক’রছি।


কংগ্রেসম্যান মিকস বলেন, আমরা বাংলাদেশে’র বিরুদ্ধে কোনো নিষেধাজ্ঞা আরোপ ক’রছি না। নিষেধাজ্ঞাগুলো একটি সংস্থা’র কিছু ব্যক্তি’র ওপ’র আরোপ করা হয়েছিল। পুরো সংস্থা’র ওপ’র নয়। আমরা সেখানকা’র পরিস্থিতি খতিয়ে দেখছি।


মার্কিন কংগ্রেসম্যান বলেন, বাংলাদেশে’র অভ্যন্তরে এবং বাইরে থেকে একটি মহল আরো কর্মকর্তা এবং রাজনীতিবিদদে’র বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপে’র জন্য জোরালোভাবে লবিং ক’রছে। তবে আমরা তাদে’র কথা অনুযায়ী এটি ক’রব না। এটি সম্ভব নয়। আমরা সবকিছু যাচাই-বাছাই করে সঠিক পদক্ষেপ নেব।


মিকস জানান, মানবাধিকা’র পরিস্থিতি ও অন্যান্য বিষয় দেখতে তিনি এ বছ’র বাংলাদেশ সফ’র ক’রবেন। তা’র আগে আমি স্টেট ডিপার্টমেন্ট এবং এশিয়া-প্যাসিফিক বিষয়ক কংগ্রেস সাব-কমিটি’র সঙ্গে কথা বলব। প্রয়োজনে আমরা বাংলাদেশ ইস্যুতে কংগ্রেসে শুনানি’র ব্যবস্থা ক’রব।


ডাব্লিউ মিকস একজন প্রখ্যাত আইনজীবী। তিনি ১৯৯৮ সাল থেকে নিউইয়র্কে ডেমোক্রেটিক পার্টি’র প্রতিনিধি। ২০২১ সাল থেকে প’ররাষ্ট্র বিষয়ক হাউস কমিটি’র চেয়া’র হিসেবে দায়িত্ব পালন ক’রছেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।