সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজে জাতীয় দিবস পালন

সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজে জাতীয় দিবস পালন



 : গাজীপুর টঙ্গীর স্বনামধন্য ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজে ৫১ তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়। 


গতকাল (২৬ মার্চ) শনিবার বিকালে জাতীয় সংগীত, চিত্রাঙ্গন, রচনা প্রতিযোগিতা মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন করে প্রতিষ্ঠানটি। 


এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ গভর্নিং বডির সভাপতি ভাষা সৈনিক মো আব্দুল মতিন। 


এ সময় তিনি বলেন বাঙালির অবিসংবাদিত নেতা ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে মুক্তির আকাঙ্ক্ষায় উজ্জীবিত করে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের পথে এগিয়ে নিয়ে যান।

 

সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ অধ্যক্ষ মো মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালিত হয়।

এ সময় অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জনের মধ্য দিয়ে বিশ্ব- মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম হানাদার মুক্ত বাংলাদেশ রাষ্ট্রের। ৩০ লাখ শহীদের আত্মদান আর দুই লাখ মা-বোনের ত্যাগ আর তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।


অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক সদস্য মনসুরুল ইসলাম মিলান,সহকারী প্রধান শিক্ষক আবুল কাশেম,সহকারী প্রধান শিক্ষক আব্দুল মতিন প্রমুখ।


অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।